রবিবার, নভেম্বর 29, 2020

আচমকা সৌমিত্রর অবস্থার অবনতি
আচমকা সৌমিত্রর অবস্থার অবনতি

আচমকা সৌমিত্রর অবস্থার অবনতি

  • scoopypost.com - Oct 21, 2020
  • সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনামুক্ত হওয়ার খবরে হাঁফ ছেড়ে বেঁচেছিল বাঙালি। স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলেন তাঁর অগণিত গুণমুগ্ধ। ক্রমশ সুস্থ হয়ে উঠছিলেন তিনি। কিন্তু পোস্ট কোভিড সময়েও যে রোগী ‘আনপ্রেডিকটেবল’ সৌমিত্রর আচমকা স্বাস্থ্যের অবনতি তার প্রমাণ।

    বর্ষীয়ান অভিনেতার স্নায়ুজনিত সমস্যা দেখা দিয়েছে। শারীরিক প্যারামিটার ঠিক থাকলেও মস্কিষ্ক সম্পূর্ণ কাজ করছে না।বেলভিউতে ভর্তি প্রবীণ অভিনেতা। তাঁর চিকিত্সায় বিশেষজ্ঞদের নিয়ে মেডিক্যাল বোর্ড কাজ করছে।গ্লাসগো কোমা স্কেলে তাঁর মস্তিষ্কের কার্যক্ষমতার অবনতি ধরা পড়েছে। জানা গিয়েছে, ওই স্কেলের সূচক জানান দিয়েছিল ক্রমশ সুস্থতার পথে হাঁটছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। কিন্তু আচমকা সেই সূচক নামতে থাকে।

    এমনিতেই প্রস্টেটের ক্যানসারে আক্রান্ত অভিনেতা।দীর্ঘ চিকিত্সায় ক্যানসার আয়ত্তে ছিল। কিন্তু কোভিড পরিস্থিতি ক্যানসার ক্রমশই ছড়িয়ে পড়ছে বলে সূত্রের খবর।জানা গিয়েছে, স্টেরয়েডের ডোজ কমাতেই অভিনেতার শারীরিক অবনতি হচ্ছে।বাড়ছে আচ্ছন্ন ভাব। অভিনেতার চিকিত্সায় নতুন করে স্নায়ুরোগ বিশেষজ্ঞদের মেডিক্যাল টিমে যোগ করা হচ্ছে। গত কয়েকদিনে গান শুনছিলেন সৌমিত্র। টিউবে খাওয়ানো হচ্ছিল। অক্সিজেন চলছিল ক্যানুলা দিয়ে।