সোমবার, মার্চ 08, 2021

করিমুলের বায়োপিকে শাহরুখ?
করিমুলের বায়োপিকে শাহরুখ?

করিমুলের বায়োপিকে শাহরুখ?

  • scoopypost.com - Dec 15, 2020
  • জলপাইগুড়ির প্রত্যন্ত গ্রাম রাজডাঙ্গা। সেই গ্রাম এখন খবরের শিরোনামে। এই গ্রাম খবরে এর আগেও এসেছিল। বছর তিনেক আগে যে কারণে দেশের মানুষ এই গ্রামের কথা জানতে পারেন, এবারও তাঁরই সূত্রে রাজডাঙ্গার নাম পৌঁছে গিয়েছে বিনোদনের দুনিয়া বলিউডে।

    করিমুল হকের কথা সকলেই জানেন। শুধু করিমুল হক বললে বুঝতে একটু অসুবিধে হতে পারে, যদি বলা হয় ‘অ্যাম্বুল্যান্স দাদা’ তাহলে আর কারুর চিনতে অসুবিধে হয়না। বছর তিনেক আগে তিনি পদ্মশ্রী সম্মান পান। এই সম্মান তিনি নিজের কাজের স্বীকৃতির জন্য অর্জন করেন।  

    ১৯৯৫ সালে, সময় মতো চিকিৎসা না পাওয়ায় তাঁর মা মারা যান। সেই থেকে প্রতিজ্ঞা করেন করিমুল। বিনা চিকিৎসায় গ্রামের আর কাউকে মরতে দেবেন না তিনি। কিনে ফেলেন একটা বাইক। তাকেই অ্যাম্বুল্যান্স বানিয়ে ফেলেন। রাত বিরেতে হোক বা দিনের বেলা প্রসূতি মা হোন বা অন্য কোনও রুগী-সকলকেই হাসপাতালে পৌঁছে দিতে হাজির করিমুল। সম্পুর্ন বিনা পয়সায়। সেই থেকে সকলের কাছে তাঁর পরিচয় ‘অ্যাম্বুল্যান্স দাদা’। তাঁর সেই নিঃস্বার্থ সেবা কাজের জন্য সরকার তাঁকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করে।

    এতো গেল আগের কথা, অনেকেরই জানা। আবার তাহলে তাঁকে নিয়ে কথা কেন? কারণ আছে। পদ্মশ্রী করিমুল এখন পৌঁছে যাচ্ছেন রূপালী পর্দায়। তাঁর বায়োপিক তৈরি হচ্ছে। কথাবার্তা চলছিল বেশ কিছুদিন ধরেই। এ মাসের গোড়ায় তা চূড়ান্ত হয়েছে।সেই কারণে মুম্বই ঘুরেও এসেছেন করিমুল। কথা হয়েছেন বায়োপিক নির্মাতাদের সঙ্গে। ছিলেন দলের অভিনেতা, অভিনেত্রী সহ অন্যান্যরা।

    চেন্নাই এক্সপ্রেস খ্যাত করিম মোরানি এবং তাঁর মেয়ে সাজদা মোরানির সঙ্গে তাঁর কথা হয়েছে। তাঁরাই এ ছবি প্রযোজনা করেবন। ছবির মুখ্য চরিত্রে কে অভিনয় করবেন তা এখনও চূড়ান্ত হয়নি। প্রাথমিক ভাবে সোনু সুদের কথা ভাবা হয়েছিল।  কিন্তু তাঁর উচ্চতা এত বেশি যে তাঁকে এই চরিত্রে ততটা মানাবে না বলেই মনে করছেন প্রযোজকরা। এখন ওই চরিত্রে শাহরুখ খানের অভিনয় করার সম্ভাবনা অনেক বেশি। আগামি জানুয়ারি থেকেই শুটিং শুরু হবে বলে জানা গেছে।

    তাঁকে নিয় সিনেমা তৈরি হচ্ছে জেনে খুশি করিউল হক। তিনি বলেছেন এই ছবির মাধ্যমে সমাজে যদি একটা ভাল বার্তা যায় তাহলেই তিনি খুশি। তাঁর বায়োপিক দেখে মানুষ যদি অন্যের বিপদে এগিয়ে আসেন সেটাই হবে সবচেয়ে বড় প্রাপ্তি। তবে শুধু সিনেমাই নয়, করিমুলের প্রাপ্তির ঘরে আরও কিছু আছে। আগামি জানুয়ারি মাসেই পেঙ্গুইন থেকে প্রকাশ হচ্ছে তাঁকে নিয়ে লেখা বই, ‘বাইক অ্যাম্বুল্যান্স দাদা’।