সোমবার, মার্চ 08, 2021

রাজনীতিতে আসছেন রজনীকান্ত
রাজনীতিতে আসছেন রজনীকান্ত

রাজনীতিতে আসছেন রজনীকান্ত

  • scoopypost.com - Dec 04, 2020
  • বহু প্রতীক্ষার অবসান। অবশেষে রাজনীতিতে আসার কথা ঘোষণা করলেন থালাইভা-রজনীকান্ত। দীর্ঘদিন ধরেই তাঁর রাজনীতিতে আসা নিয়ে জল্পনা চলছিল। তিনি নিজেও এর আগে একাধিকবার ইঙ্গিত দিয়েছেন এই বিষয়ে। তাই বার বারই তাঁর ভক্তরা প্রশ্ন তুলতেন কবে তিনি রাজনীতিতে আসছেন।

    দক্ষিনের রাজনীতিতে বরাবরই নায়ক-নায়িকাদের  প্রভাব খুব  বেশি। এম জি আর থেকে শুরু করে, এন টি রামারাও কিম্বা করুনানিধি, সকলেই চলচ্চিত্রের নায়ক। গত কয়েক দশকে তামিল রাজনীতিতে একচ্ছত্র আধিপত্য যাঁর ছিল সেই জয়ললিতাও ছিলেন জনপ্রিয় অভিনেত্রী।  

    এবার সেই তালিকায় যোগ হচ্ছে আরও একটি নাম রজনীকান্ত। তামিলনাড়ুতে রজনীকান্তের জনপ্রিয়তা সংশয়াতীত। ফলে তিনি রাজনীতিতে এলে সাফল্য পাওয়ার বিষয়ে অনেকটাই নিশ্চিত তাঁর ভক্তেরা। এখন প্রশ্ন হল তিনি কার  ভোটে থাবা বসাবেন। রজনীকান্তের সঙ্গে ব্যক্তিগত ভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পর্ক বেশ ভালো। সেই সুবাদে আগামি বিধানসভা নির্বাচনে তিনি যদি বিজেপির সঙ্গে হাত মেলান তাহলে বিজেপি, এ আই এ ডি এম কে, এবং রজনীর দল যে অনেকটাই এগিয়ে থাকব তা বলাই বাহুল্য। যদি তিনি জোটে না যান অর্থাৎ বিজেপির সঙ্গে না যান তাহলে তিনি যে বিজেপির ভোট বাক্সে হানা দেবেন তা একপ্রকার নিশ্চিত। কারণ ডি এম কের একটা নির্দিষ্ট ভোট আছে। সেটা সহজে এদিক ওদিক হওয়ার নয়। তাই রাজনৈতিক বিশ্লেষকদের অনুমান, পৃথক ভাবে লড়াই করলে রজনীকান্ত বিজেপির ভোটেই ভাগ বসাবেন। এবার তিনি যদি তাঁর বন্ধু তামিলের আর এক সুপার স্টার কমল হাসানের সঙ্গে জোট করেন তাহলেও এই জোটের ফল ভাল হতে পারে।

    কী হলে কী হবে তা তো সময়ই বলবে। এখন অপেক্ষা জানুয়ারি মাসের। জানুয়ারিতেই রজনীকান্ত নিজের রাজনৈতিক দল ঘোষণা করবেন বলে নিজেই জানিয়েছেন।তামিলনাড়ুর মানুষ এখন তাকিয়ে রয়েছেন নতুন বছরের প্রথম মাসের দিকে।