সোমবার, মার্চ 08, 2021

ডিকশনারির ডাবিং শেষ করলেন মোশারফ করিম
ডিকশনারির ডাবিং শেষ করলেন মোশারফ করিম

ডিকশনারির ডাবিং শেষ করলেন মোশারফ করিম

  • scoopypost.com - Dec 06, 2020
  • অতিমারিতে দীর্ঘদিন বন্ধ ছিল শুটিং এর কাজ। সরকারের অনুমতি পাওয়ার পর গত অগাস্টে ফের শুরু হয় ছবির শুটিং । সেই ‘ডিকশনারি’ ছবির ডাবিং এর কাজ করতে সম্প্রতি কলকাতায় এসেছিলেন বাংলাদেশের অভিনেতা মোশারফ করিম। দু দিনেই ডাবিং এর কাজ শেষ করেছেন তিনি।

    এই ছবিতে এক উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করছেন মোশারফ করিম। অন্যান্য চরিত্রে রয়েছেন আবীর চট্টোপাধ্যায়, নুসরত জাহান, অর্ণা মুখোপাধ্যায় এবং পৌলমী বসু । পরিচালক ব্রাত্য বসু।

    মূল কাহিনী বুদ্ধদেব গুহের।তাঁর ‘বাবা হওয়া’ এবং ‘স্বামী হওয়া’ এই দুই গল্প  নিয়েই ছবি করছেন ব্রাত্য বসু। সেই ছবিতেই এক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন মোশারফ।  তিনি জানিয়েছেন এই ধরণের চরিত্রে তিনি অভিনয় করতে ভালবাসেন। চরিত্রে অনেকগুলি শেড আছে।

    সম্প্রতি সেই ছবির ডাবিং কাজ করতে এসে শুটিং এর অভিজ্ঞতা এবং কলকাতা সম্পর্কে নিজের অনুভূতির কথা জানিয়েছেন সংবাদ মাধ্যমকে। তিনি বলেন, এই অতিমারির কারণে বাংলাদেশেও দীর্ঘদিন ছবির কাজ বন্ধ ছিল। এখন আবার ধীরে ধীরে শুরু হছে। কলকাতা তাঁর পছন্দের শহর। এখানকার খাওয়া দাওয়াও তাঁর খুব ভাললাগে। বিশেষ করে ইলিশের তিনি বড় ভক্ত। তবে ইদানিং মোমোর প্রেমে পড়ে গেছেন তিনি। ফলে কলকাতায় এলে মোম তাঁর চাইই চাই। বাংলাদেশে ইদানিং মোমো পাওয়া যায় বটে তবে তা কলকাতার মতো নয়।

    অভিনয় প্রসঙ্গে বলতে গিয়ে তিনি জানান, দলের সবাই তাঁর প্রতি খুবই আন্তরিক ছিলেন। সবার সঙ্গে কাজ করে খুব ভালো লেগেছে। বিশেষ করে ব্রাত্য বসুর সঙ্গে কাজ করা এক অন্য অভিজ্ঞতা।