সোমবার, মার্চ 08, 2021

গুগল খোঁজে প্রথম দশের শীর্ষে দিল বেচারা
গুগল খোঁজে প্রথম দশের শীর্ষে দিল বেচারা

গুগল খোঁজে প্রথম দশের শীর্ষে দিল বেচারা

  • scoopypost.com - Dec 11, 2020
  • সারা বছর ধরেই মানুষ গুগল ঘেঁটে চলেছেন। নিজেদের পছন্দের ছবি  খুঁজে দেখছেন গুগলে পাওয়া যায় কিনা। সাধারণ মানুষের বছর ভর এই খোঁজের তালিকায় কে রইল প্রথমে আর কারা বা জায়গা পেল তা জানিয়েছে গুগুল।ভারতে ২০২০তে যে ছবি সবচেয়ে বেশিবার যে ছবির খোঁজ হয়েছে তা হল সুশান্ত সিং রাজপুতের দিল বেচারা। প্রয়াত অভিনেতার এটাই ছিল শেষ ছবি।

    দিল বেচারার সঙ্গে আরও যে সব ছবি বহুবার খোঁজা হয়েছে তার তালিকাও পাওয়া গেছে। এদের মধ্যে রয়েছে শুরারি পত্রু, তানাজী, শকুন্তলা দেবী, সড়ক-২, গুঞ্জন সাক্সেনা, লক্ষ্মী, গুলাবো সিতাবো, বাগী-৩ এবং বিদেশি ছবির মধ্যে রয়েছে এক্সট্রকশন।

    দিল বেচারার পরিচালক ছিলেন মুকেশ ছাবরা। ২৪ জুলাই এই ছবি হট স্টার এবং ডিজনিতে মুক্তি পায়।ছবি মুক্তির প্রায় একমাস আগেই ১৪ জুন অস্বাভাবিক মৃত্যু হয় সুশান্ত সিং রাজপুতের।

    দ্বিতীয় নম্বরে রয়েছে সুধা কঙ্গোরা পরিচালিত শুরারি পত্রু। জি আর গোপীনাথের জীবন ভিত্তিক এই ছবিতে অভিনয় করেছেন, পরেশ রাওয়াল, মহেশ বাবু, সূর্যা।

    তালিকার তৃতীয় স্থানে রয়েছে তানাজীঃ দ্য আনসাং ওয়ারিওর। অজয় দেবগণ অভিনীত এই ছবি তৈরি হয়েছে ছত্রপতি শিবাজী মহারাজের বিশ্বস্ত সুবেদার তানাজী মুলেসারকে কেন্দ্র করে। ছবিতে অজয়ের স্ত্রীর ভূমিকার অভিনয় করেছেন কাজল। এছাড়াও রয়েছেন সইফ আলি খান।  

    তালিকার চার নম্বরে রয়েছে শকুন্তলা দেবী। গণিতে অস্বাভাবিক প্রতিভার অধিকারী শকুন্তলা দেবীর জীবনকে কেন্দ্র করেই তৈরি হয়েছে এই ছবি। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা বালান।

    তালিকার পাঁচ নম্বরে রয়েছে গুঞ্জন সাক্সেনা দ্যা কার্গিল গার্ল।বিমান বাহিনীর পাইলট গুঞ্জন সাক্সেনার জীবন এবং তার লড়াই নিয়েই এই ছবি। পরিচালক শরন শর্মা। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন জাহ্নবী কাপুর।

    ছ নম্বরে রয়েছে অক্ষয় কুমার এবং কিয়ারা আদবানি অভিনীত লক্ষ্মী। ছবিরঘব লরেন্স।

    সাত নম্বরে রয়েছে মহেশ ভাটের সড়ক-২। এটি একটি সিক্যুয়াল ছবি। ১৯৯১ এর হিট ছবি সড়কের সিক্যুয়াল। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, আদিতা রায় কাপুর এবং আলিয়া ভাট।

    অষ্টম নম্বরে জায়গা পেয়েছে টাইগার শ্রফের বাগী -৩। টাইগারের জনপ্রিয়  বাগী ছবিরই তৃতীয় পর্ব বলা যেতে পারে এই ছবিকে।

    ভারতীয়রা যত ছবি গুগুলে খুঁজেছেন তার মধ্যে বিদেশি ছবি হিসেবে একমাত্র রয়েছে এক্সট্রাকশন। হলিউডের  এই থ্রিলারে মুখ্য চরিত্রে রয়েছেন ক্রিশ হ্যমসওয়ার্থ। এছাড়াও রয়েছেন পঙ্কজ ত্রিপাঠী এবং রণদীপ হুডা। তালিকায় ন নম্বরে রয়েছে এই ছবি। ছবির অনেকটাই শুট হয়েছে ভারতে।

    তালিকার দশ নম্বরে রয়েছে বিগ বি অভিনীত গুলাবাও সিতারোঁ। সুজিত সরকারের এই ছবিতে বচচনের পাশাপাশি অভিনয় করেছে আয়ুশমান খুরানা।