বুধবার, নভেম্বর 25, 2020

কঙ্গনার বিরুদ্ধে এফআইআরের নির্দেশ দিল আদালত
কঙ্গনার বিরুদ্ধে এফআইআরের নির্দেশ দিল আদালত

কঙ্গনার বিরুদ্ধে এফআইআরের নির্দেশ দিল আদালত

  • scoopypost.com - Oct 18, 2020
  • সমস্যায় পড়ে গেলেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। মুম্বইয়ের এক আদালত পুলিশকে তাঁর বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দিয়েছে। কঙ্গনার বিরুদ্ধে দুই সম্প্রদায়ের মধ্যে বিভেদ তৈরির চেষ্টা, মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রিকে কালিমালিপ্ত করার  অভিযোগ আনা হয়েছে। কাস্টিং ডিরেক্টর সাহিল আশরাফালি সৈয়দ, কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ এনেছেন।  

    বান্দ্রার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাহিলের আবেদন গ্রহণ করেন। তিনি পুলিশকে কঙ্গনার বিরুদ্ধে এফ আই আর করার নির্দেশ দেন। সাহিলের আবেদনে কঙ্গনার দিদি রঙ্গোলি চান্দিলের নামও আছে।

    সাহিলের আবেদনে কঙ্গনার বিরুদ্ধে কী কী অভিযোগ আনা হয়েছে?

     কঙ্গনা নিজের অভিনেত্রী পরিচয়ের অপব্যবহার করেছেন।

      • নিজের পরিচয়কে ব্যবহার করে তিনি দুই সম্প্রদায়ের মধ্যে বিভেদ তৈরির চেষ্টা করেছেন।

      • এই কাজে তিনি একধাইক টুইট করছেন।

      • বলিউডকে কঙ্গনা কালিমালিপ্ত করার চেষ্টা করেছেন।

    সাহিলের বক্তব্য, তিনি নিজে একজন কাস্টিং ডিরেক্টর এবং ফিটনেস ট্রেনার। সেই সুবাদে তিনি রামগোপাল ভার্মা, সঞ্জয় গুপ্ত এবং নাগার্জুনের মতো নামী পরিচালকের সঙ্গে কাজ করেছেন। তাই বলিউডকে তিনি অনেক কাছ থেকে দেখেছেন। তিনি বলেন, এই বলিউডকে কঙ্গনা বিভিন্ন ভাবে কালিমালিপ্ত করার চেষ্টা করেছেন। কখনও তার বিরুদ্ধে মাদাকাসক্তির অভিযোগ তুলেছেন, কখনও বা তাকে খুনি বলেছেন।সাহিলের আবেদনে কঙ্গনার দিদির বিরুদ্ধে এই ধরণের অভিযোগ তোলা হয়েছে। রঙ্গোলিও নিজের টুইটে এই ধরণের আপত্তিকর মন্তব্য করেছেন।

    সাহিল নিজের অভিযোগের স্বপক্ষে কঙ্গনার পুরোন কিছু মন্তব্যেরও উল্লেখ করেছেন। অবৈধ নির্মাণের অভিযোগে বি এম সি কঙ্গনার স্টুডিও ভেঙ্গে দেওয়ায় তিনি  তাদের বাবর সেনা বলেও উল্লেখ করেছেন। শুধু তাই নয় কঙ্গনা মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীর বলেও উল্লেখ করেছেন। সাহিলের অভিযোগ, কঙ্গনা তাঁর টুইটে বার বার ধর্মের প্রসঙ্গ টেনে আনেন।  

    শুধু মুম্বইয়ের আদালতই নয় এর আগে কর্ণাটকের এক আদালত কঙ্গনার বিরুদ্ধে পুলিশকে মামলা করার নির্দেশ দিয়েছিল।  কৃষি বিলের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য কঙ্গনা, কৃষকদের সন্ত্রাসবাদী বলে উল্লেখ করেছিলেন। এই পরিস্থিতিতে কঙ্গনা এখন জোড়া আদালতের মামলার আওতায় এসে গেলেন।