রবিবার, নভেম্বর 29, 2020

আগাথা ক্রিস্টির গল্প নিয়ে ছবি করবেন বিশাল
আগাথা ক্রিস্টির গল্প নিয়ে ছবি করবেন বিশাল

আগাথা ক্রিস্টির গল্প নিয়ে ছবি করবেন বিশাল

  • scoopypost.com - Oct 19, 2020
  • লকডাউন শুধু ক্ষতিই করেনি, কিছু ভাল দিকও আছে। চিত্র পরিচালক বিশাল ভরদ্বাজ লকডাউনে আটকে পড়েছিলেন মুসৌরিতে। সেই সময় তিনি মন দিয়ে পড়েছেন একাধিক হত্যা রহস্যের গল্প। বেশি পড়েছেন আলফ্রেড হিচককের বই। শেষ পর্যন্ত কিন্তু তাঁর মন পড়েছে আগাথা ক্রিস্টিতে। সে বই তাঁকে এতটাই মুগ্ধ করেছে যে তাই নিয়ে ছবি তৈরি করবেন বলে স্থির করে ফেলেছেন। এই বই নিয়ে ছবি করার একটা বিশেষ সুবিধেও আছে। একটি মাত্র লোকেশনেই তৈরি হয়ে যাবে পুরো ছবি। এই করোনা আবহে যা একজন পরিচালকের কাছে খুবই সুবিধের । এর আগে বিশাল শেক্সপীয়রের অনেক গল্প নিয়ে ছবি করেছেন। এবার তিনি ছবি করতে চান আগাথা ক্রিস্টির গল্প নিয়ে।

    সংবাদ মাধ্যমকে বিশাল জানিয়েছেন, লকডাউনে মুসৌরিতে আটকে পড়ে তিনি ঠিক করতে পারছিলেন না এই পরিস্থিতিতে কী ধরণের ছবি বানাবেন। শেষ পর্যন্ত আগাথার গল্প নিয়েই ছবি করবেন বলে ভেবেছেন। এমনিতেই খুন, হত্যার রহস্য বিশালকে বেশ টানে। অনেকটা সেই কারণে এবং সবচেয়ে বড় কথা পুরো গল্পই   একই জায়গায় , এই পরিস্থিতিতে শুটিং করার পক্ষেও যা খুব সহজ হবে। তাঁর পরের ছবির কথা বলতে গিয়ে বিশাল কিছুটা স্মৃতিকাতর হয়ে পড়েন। তিনি বলেন, আমাদের প্রজন্মের সময়ে মোবাইল ছিল না, কিন্তু গরমের ছুটি ছিল। আর ছিল গল্প-উপন্যাসের বিশাল সম্ভার। তাই তিনি বিশ্বাস করেন বই এর দিন কখনও শেষ হবে না।

    তিনি জানিয়েছেন আগাথা ক্রস্টির প্রকাশনা সংক্রান্ত বিষয় যাঁরা দেখা শোনা করেন তাঁরা যোগাযোগ করেছিলেন। তাঁদের সঙ্গে প্রাথমিক কথা হয়েছে। এই ঘটনাকে তাঁর পক্ষে অত্যন্ত সম্মানের বলেও উল্লেখ করেছেন তিনি। আগাথার গল্প নিয়েই ছবি করবেন তিনি।

    আগামি বছর নতুন ছবির কাজ শুরু করবেন বিশাল। ছবির বিষয় এখনও যা জানা গেছে তা এই রকম- এক নতুন নায়িকা এক হত্যা রহস্যের কিনারার কাজ শুরু করেছেন। তাঁর সঙ্গী এক তরুণ। তবে ঠিক কোন বই নিয়ে ছবি তৈরি করছেন তা খোলসা করেন নি বিশাল ভরদ্বাজ।