বুধবার, এপ্রিল 14, 2021

পরীক্ষা পিছনোর দাবিতে ছাত্রদের পাশে সোনু সুদ
পরীক্ষা পিছনোর দাবিতে ছাত্রদের পাশে সোনু সুদ

পরীক্ষা পিছনোর দাবিতে ছাত্রদের পাশে সোনু সুদ

  • scoopypost.com - Aug 26, 2020
  • দেশেজুড়ে ডাক্তারি ও ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা 'নিট' এবং 'জেইই' পরীক্ষা-সহ অন্যান্য প্রতিযোগিতামূলক পরীক্ষা পিছনোর দাবিতে সরব হলেন বলিউড তারকা সোনু সুদ।ছাত্রছাত্রীদের পাশে দাঁড়িয়ে তিনি জানিয়েছেন, বর্তমান করোনা পরিস্থিতিতে পরীক্ষা দেওয়ার জন্য ছাত্রছাত্রীদের বাধ্য করা ঠিক নয়।

    করোনা আবহেই জেইই মেন ১ থেকে ৬ সেপ্টেম্বর ও নিট ১৩ সেপ্টেম্বর হওয়ার কথা। পরীক্ষা এই সময় হলে করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা প্রবল। সে কারণে ছাত্রছাত্রীদের স্বাস্থ্যের কথা চিন্তা করে পশ্চিমবঙ্গের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ বিভিন্ন রাজ্যে মুখ্যমন্ত্রীরা পরীক্ষা আপাতত বাতিলের আবেদন করেন। কেন্দ্র তা মানতে না চাওয়ায় শুরু হয় বিতর্ক । পরীক্ষার্থীদের একাংশও আপত্তি তোলে।  কেন্দ্রীয় সরকার বনাম বিরোধী বিবাদ চরমে পৌঁছয়। 

    এই পরিস্থিতিতে মুখ খুলেছেন অভিনেতা, সমাজসেবক সোনু সুদ। তিনি পরীক্ষার্থীদের সমর্থন জানিয়ে বলেছেন, পরীক্ষা পিছনো হোক। কারণ দেশের বর্তমান পরিস্থিতিতে ছাত্রছাত্রীদের পরীক্ষা নেওয়া  ঠিক নয়। করেনা সংক্রমণ  তো রয়েছেই। বন্যা পরিস্থিতিও বিভিন্ন জায়গায়। বিহারের বেশ বেশ কিছু এলাকায় বন্যায় ভেসে গিয়েছে। ফলে পরীক্ষা দিতে গিয়ে পরীক্ষার্থীরা সমস্যায় পড়বেন। সেটা বিবেচনা করা হোক।