বুধবার, মে 12, 2021

করোনায় ছুটি স্কুল-কলেজ, চলবে উচ্চমাধ্যমিক
করোনায় ছুটি স্কুল-কলেজ,  চলবে উচ্চমাধ্যমিক

করোনায় ছুটি স্কুল-কলেজ, চলবে উচ্চমাধ্যমিক

  • scoopypost.com - Mar 14, 2020
  • করোনা আতঙ্কে বন্ধ হল স্কুল-কলেজ। ১৬ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত পশ্চিমবঙ্গের প্রতিটি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিল রাজ্য শিক্ষা দফতর। নবান্ন থেকে জারি করা হয়েছে ছুটির নোটিস। 

    দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮৩। শনিবারও মৃত্যু হয়েছে একজনের। ইতোমধ্যে দিল্লি, ওড়িশা-সহ বিভিন্ন রাজ্যে শিক্ষা প্রতিষ্ঠান, সিনেমা হল বন্ধ করে দেওয়া হয়েছে। এবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ  রাখা হচ্ছে এ রাজ্যেও।

    শান্তিনিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়েও ১৪ তারিখ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রত্যেকটি দফতর বন্ধের নির্দেশিকা জারি হয়েছে। বিদেশি ছাত্র-ছাত্রী বাদে বাকিদের হোস্টেল খালি করতে বলা হয়েছে। যেহেতু বিদেশি পড়ুয়ারা এই মুহূর্তে ফিরতে পারবেন না তাই তাঁদের হোস্টেলে বিশেষ নজরদারিতে রাখা হবে।

    করোনা সংক্রমন রুখতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছেন জনসমাবেশ বন্ধ করতে। বাতিল করা হয়েছে ভারত দক্ষিন আফ্রিকার দুটি ম্যাচ। ডার্বিও পিছিয়ে দেওয়ার আবেদন করেছেন তিনি। শিক্ষা প্রতিষ্ঠানও আপাতত ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকছে। তারপর বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে কী করণীয়।

    তবে স্কুলছুটি হলেও উচ্চমাধ্যমিক পরীক্ষা চলবে। পরীক্ষার্থীদের নিরাপত্তার জন্য হলের মধ্যে বিশেষ ব্যবস্থার কথা চিন্তাভাবনা করা হচ্ছে বলে শিক্ষাদফতর সূত্রে খবর। পরীক্ষা কেন্দ্রে রাখা হচ্ছে মেডিক্যাল টিম। জরুরি হিসেবে প্রতিটি হলের বাইরে থাকবে অ্যাম্বুল্যান্সও।