সোমবার, অক্টোবর 26, 2020

ভাটপাড়া তৃণমূলেরই
ভাটপাড়া তৃণমূলেরই

ভাটপাড়া তৃণমূলেরই

  • scoopypost.com - Jan 07, 2020
  • ভাটপাড়া মিউনিসিপালিটি ফের দখল করে নিল তৃণমূল কংগ্রেস। আজ মঙ্গলবার ভাটপাড়া পুরসভায় অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি হয়। ১৯-০ ভোটে জয়ী হয় তৃণমূল কংগ্রেস।এদিনের অনাস্থা ভোটে অংশ নেয়নি বিজেপি কাউন্সিলররা। জেলাশাসক চৈতালী চক্রবর্তীর তত্ত্বাবধনে এদিনের অনাস্থা ভোট হয়।অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুরসভা এলাকায় জারি করা হয়েছিল ১৪৪ধারা। মোতায়েন ছিল র‍্যাফ।

    ২রা জানুয়ারি পুরসভায় অনাস্থা প্রস্তাবের ওপর ভোট গ্রহণ হয়। বিজেপি তার বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হয়। হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ ওই অনাস্থা প্রস্তাব এবং ভোট খারিজ করে দেয়। তৃণমূল কংগ্রেস এর বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে যায়। বিচারপতি দীপঙ্কর দত্ত এবং প্রতীকপ্রকাশ বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চ মঙ্গলবারই অনাস্থা প্রস্তাবের ওপর ভোট করানোর নির্দেশ দেয়। সেই নির্দেশের প্রেক্ষিতেই মঙ্গলবার ভোট হয়।

    এদিকে এদিনের ভোটে অংশ না নিয়ে বিজেপি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে। অনাস্থা প্রস্তাব নিয়ে তৃণমূল কংগ্রেস নেতা জ্যোতিপ্রিয় মল্লিক এবং পার্থ ভৌমিক তীব্র কটাক্ষ করেছেন অর্জুন সিংকে। পার্থ ভৌমিক বলেন, এবার একটু গণদেবতার ওপর ভরসা করুন। বার বার এ আদালত, ও আদালতে ছুটে বেড়াবেন না। অন্যদিকে জ্যোতিপ্রিয় মল্লিকের মন্তব্য , আমরা আগেও বলেছিলাম ওরা যে আদালতেই যান না কেন, ভোটের ফল একই থাকবে। তাইই হয়েছে।