বুধবার, এপ্রিল 14, 2021

তৃণমূল ছাড়লেন শুভেন্দু
তৃণমূল ছাড়লেন শুভেন্দু

তৃণমূল ছাড়লেন শুভেন্দু

  • scoopypost.com - Dec 17, 2020
  • দলের  প্রাথমিক সদস্য পদ থেকে ইস্তফা দিলেন শুভেন্দু অধিকারী। বুধবারই তিনি দলের বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন। বৃহস্পতিবার ছেড়ে দিলেন দলের প্রাথমিক সদস্য পদও। দল ছাড়ার চিঠি সরাসরি নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই পাঠিয়েছেন শুভেন্দু। চিঠিতে তিনি লিখেছেন,দলের প্রাথমিক সদস্য পদ সহ সমস্ত পদ থেকে ইস্তফা দিচ্ছেন। তাঁকে যেন অবিলম্বে সমস্ত  দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। একই সঙ্গে তিনি লিখেছেন, তাঁকে দল যে সময় দিয়েছেন এবং যে চালেঞ্জ দিয়েছেন তার জন্য ধন্যবাদ জানাচ্ছেন।  দলে তিনি যে সময় কাটিয়েছেন তা তাঁর কাছে অত্যন্ত মূল্যবান হয়ে থাকবে।  

    দল থেকে শুভেন্দুর পদত্যাগের পরই তাঁর বিজেপিতে যোগ দেওয়া  শুধু সময়ের অপেক্ষা বলেই মনে করা হচ্ছে। গত এক মাসেরও বেশি সময় ধরে শুভেন্দু দলের সঙ্গে নিজের দূরত্ব বাড়াচ্ছিলেন। প্রথমে মন্ত্রিসভার বৈঠকে যোগ দেওয়া অনিয়মিত হয়। এরপর একে একে সমস্ত পদ থেকে ইস্তফা দিতে থাকেন তিনি।  

    শুভেন্দু দল ছাড়ার সঙ্গে সঙ্গেই প্রশ্ন উঠতে শুরু করেছে আর কারা দল ছাড়ছেন। ইতিমধ্যে জানা গেছে বিভিন্ন জেলা থেকেই একাধিক পদে থাকা তৃণমূল নেতারা পদত্যাগ করছেন। আগামি ৪৮ ঘন্টায় এই সংখ্যা আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে।শনিবার পূর্ব মেদিনীপুরে অমিত শাহের জনসভায় শুভেন্দু অধিকারী সহ সমস্ত পদত্যাগী তৃণমূলী নেতারা ঐদিনই বিজেপিতে যোগ দেবেন বলেই সূত্রের খবর।

    এদিকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, মনে হচ্ছে শুভেন্দু বিজেপিতেই যোগ দেবেন। তিনি বলেন আমরা আগেই বলেছিলাম তিনি দলে এলে তাঁকে স্বাগত জানানো হবে।