বুধবার, এপ্রিল 14, 2021

বিজেপিতেই যোগ দিলেন শুভেন্দুরা
বিজেপিতেই যোগ দিলেন শুভেন্দুরা

বিজেপিতেই যোগ দিলেন শুভেন্দুরা

  • scoopypost.com - Dec 19, 2020
  • সব জল্পনার অবসান। শুভেন্দু সহ দলত্যাগী তৃণমূলীরা বিজেপিতেই যোগ দিলেন। বিজেপিতে যোগ দেওয়া তৃণমূলীদের মধ্যে রয়েছেন বিধায়ক, পুর প্রতিনিধি, পঞ্চায়েত প্রতিনিধি থেকে দলের নেতা। তৃণমূল ছাড়া সিপিএমের বিধায়কও দল ছেড়ে শনিবার যোগ দিলেন বিজেপিতে। কংগ্রেসের এক বিধায়কও এদিন বিজেপিতে যোগ দিয়েছেন। ভোটের আগে এতজন দল ছেড়ে যাওয়া দলের পক্ষে বড় ধাক্কা বলেই মনে করা হচ্ছে। সেই সঙ্গে দলে এই জল্পনাও শুরু হয়েছে আরও কে দল ছাড়বেন?

    শুভেন্দুরা দল ছাড়ায় কী ক্ষতি হবে তা আগামি দিনেই বোঝা যাবে। অর্থাৎ ভোটের ফলেই বোঝা যাবে শুভেন্দুরা দলকে কতটা ধাক্কা দিতে পারলেন। এ কথা অস্বীকার করে লাভ নেই শুভেন্দুর মতো নেতারাই দলের হয়ে সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ রাখতেন। তাঁরা চলে যাওয়ায় দলের সঙ্গে নিচুতলার মানুষের সঙ্গে  যোগসূত্র দূর্বল হল। দল কত তাড়াতাড়ি সেই যোগাযোগ আবার তৈরি করতে পারে এবং সাধারণ মানুষের বিশ্বাস অর্জন করতে পারে সেটাই দেখার। এদিন মোট ৯ জন বিধায়ক এক সাংসদ এবং এক প্রাক্তন সাংসদ ও এক প্রাক্তন মন্ত্রী বিজেপিতে যোগ দিয়েছেন।

    একবার দেখে নেওয়া যাক কারা শনিবার বিজেপিতে যোগ দিলেন-

    তৃণমূল ছেড়ে যারা গেলেন-

    মন্তেশরের বিধায়ক – সৈকত পাঁজা

    ব্যারাকপুরের বিধায়ক-  শীলভদ্র দত্ত

    কাঁথি উত্তরের বিধায়ক –বনশ্রী মাইতি

    কালনার বিধায়ক—বিশ্বজিত কুন্ডু

    গাজোলের বিধায়ক – দীপালি বিশ্বাস

    নাগরাকাটার বিধায়ক—সুকরা মুণ্ডা

    তমলুকের সিপিআই বিধায়ক- অশোক দিন্দা

    হলদিয়ার সিপিএম বিধায়ক— তাপসী মণ্ডল

    পুরুলিয়ার কংগ্রেস বিধায়ক – সুদীপ মুখোপাধ্যায়

    পূর্ব বর্ধমানের তৃণমূল সাংসদ- সুনীল মণ্ডল

    এছাড়াও এদিন প্রাক্তন সাংসদ দশরথ তিরকে এবং প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বিজেপিতে যোগ দেন। এছাড়াও বিজেপিতে যোগ দেন একগুচ্ছ কাউন্সিলর, পঞ্চায়েত সদস্য।

    এদিন বিজেপিতে যোগ দেওয়ার আগে শুভেন্দু অধিকারী তৃণমূলের কর্মীদের উদ্দেশ্যে এক খোলা চিঠি দেন। তাতে তিনি বলেন, ২০২১এ অনেক বড় সিদ্ধান্ত নিতে হবে। দলে ব্যক্তিস্বার্থ কাজ করছে। যাঁরা দল গঠন করেছেন তাঁদের মর্যাদা দেওয়া হচ্ছেনা। তিনি অভিযোগ করেন, দশ বছরে রাজ্যের কোনও উন্নয়ন হয়নি।