বৃহস্পতিবার, অক্টোবর 29, 2020

বর্ধমান স্টেশনে বিপর্যয়-কাণ্ডে মৃত ১
বর্ধমান স্টেশনে বিপর্যয়-কাণ্ডে মৃত ১

বর্ধমান স্টেশনে বিপর্যয়-কাণ্ডে মৃত ১

  • scoopypost.com - Jan 05, 2020
  • চলছিল সৌন্দর্যায়ণের কাজ। প্রাচীন স্তম্ভগুলো ভেতর থেকে দুর্বল হয়ে পড়েছিল। তারই জেরে শনিবার রাতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বর্ধমান স্টেশনের ঝুল বারান্দার একটি অংশ। দুর্ঘটনায় গুরুতর আহত দুজনের মধ্যে একজনের মৃত্যু হল শনিবার গভীর রাতে। তাঁর নাম পরিচয় জানার চেষ্টা চলছে।

    এই ঘটনায় আঙুল উঠেছে রেল কর্তৃপক্ষের দিকে। চুন-সুড়কির স্তম্ভ ছিল নড়বড়ে। প্রশ্ন উঠেছে তা সত্ত্বেও কীকরে ঠিকাদার সংস্থা তা মেরামত না করে তার ওপর প্লাস্টার  করে টাইলস বসাচ্ছিল? রেল ইঞ্জিনিয়াররাই বা কী করে তাতে সম্মতি দিলেন? এবিষয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক নিখিল চক্রবর্তী জানান, “তদন্তের জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। অন্য দিকে, হাওড়ার ডিআরএম ইশাক খান বলেন, “তদন্ত কমিটিকে ১০ দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

    রাত সওয়া আটটানাগাদ ভিড়ে ঠাসা বর্ধমান স্টেশনের ঝুল বারান্দা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ঘটনাস্থলে ছুটে আসে দমকল, বিপর্যয় মোকাবিলা বাহিনী শুরু হয় উদ্ধারকাজ। ২ জনকে গুরুতর আহত অবস্থায় বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। মধ্যরাতে হাসপাতালেই বছর পঁয়ত্রিশের এক যুবকের মৃত্যু হয়।আর একজন আহত ঝাড়খণ্ডের বাসিন্দা হেপনা টুডুর চিকিৎসা চলছে।

    এদিকে এই ঘটনার পর বর্ধমান স্টেশনের আরও কিছু অংশ বিপজ্জনক বলে চিহ্নিত করা হয়েছে।সেই জায়গাগুলোকে লোহার বিম দিয়ে সাপোর্ট দেওয়া হয়েছে।পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক নিখিল চক্রবর্তী জানিয়েছেন,রেল পরিষেবা স্বাভাবিক আছে। ১ ও ২ নম্বর প্ল্যাটফর্ম দিয়েও চলছে ট্রেন। দুর্ঘটনার জেরে মূল ভবনের গেট বন্ধ করে দেওয়া হয়েছে। তবে যাত্রীদের যাতেঅসুবিধে না-হয় সেজন্য খুলে দেওয়া হয়েছে পার্সেল রোড।