বুধবার, মে 12, 2021

সরকারি কর্মীদের ইনসেনটিভ ঘোষনা মুখ্যমন্ত্রীর
সরকারি কর্মীদের ইনসেনটিভ ঘোষনা মুখ্যমন্ত্রীর

সরকারি কর্মীদের ইনসেনটিভ ঘোষনা মুখ্যমন্ত্রীর

  • scoopypost.com - Nov 13, 2019
  • রাজ্য সরকারি কর্মিদের জন্য সুখবর ঘোষনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। নির্ধারিত সময়ের অতিরিক্ত কাজ করলে রাজ্য সরকারি কর্মীদের ইনসেনটিভ দেবে রাজ্য সরকার। বুধবার বসিরহাটে প্রশাসনিক বৈঠকে এই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এই নিয়ম সব রাজ্য সরকারি কর্মিদের জন্যে নয়। কারা পাবেন এই সুবিধা?

    বুধবার বুলবুলে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করতে উত্তর ২৪ পরগণার বসিরহাটে যান মুখ্যমন্ত্রী। ঘূর্নিঝড় বিধ্বস্ত এলাকাগুলি আকাশপথে পরিদর্শন করেন তিনি। তারপর বসিরহাটে প্রশাসনিক কর্তা, কর্মীদের সাথে প্রশাসনিক বৈঠক করেন তিনি। সেখানেই প্রশাসনিক কর্তা, কর্মীদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, 'এখন ইমার্জেন্সি, আপনারা একটু বেশি করে কাজ করুন, আট ঘণ্টার জায়গায় ১২ ঘণ্টা কাজ করুন। দরকার হলে সরকার ইনসেনটিভ দেবে। কিন্তু আগে দুর্গত মানুষের পাশে দাঁড়াতে হবে।' এইদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়, বসিরহাটে বুলবুলের তাণ্ডবে প্রাণ হারিয়েছেন যে পাঁচ জনে তাদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষনা করেন। এলাকা পরিদর্শন শেষে মুখ্যমন্ত্রী বলেন, ''ভয়াবহ পরিস্থিতি। কলকাতা থেকে বোঝা যায় না কতটা ক্ষতি হয়েছে। সবমিলিয়ে মোট ১৫ লক্ষ হেক্টর জমি নষ্ট হয়েছে। ভেঙে গিয়েছে ৫ লক্ষেরও বেশি ঘর-বাড়ি। কাজেই যত শীঘ্র সম্ভব বাড়ি বানিয়ে দেওয়া হবে। পাম্পিং-এর মাধ্যমে চাষের জমির জল বের করার চেষ্টা হবে। বলেন, চাষীদের পাশে রয়েছে রাজ্য সরকার।'

    প্রশাসনিক বৈঠকে প্রশাসনের প্রশংসাও করেন মুখ্যমন্ত্রী, তিনি বলেন, 'এক লক্ষ ৭০ হাজার মানুষকে আশ্রয় দেওয়া গিয়েছিল। এটা একটা বড় কাজ। কিন্তু এখন যে এলাকায় জল জমে রয়েছে, সে সব জায়গায় দ্রুত ব্যবস্থা নিতে হবে।' মুখ্যমন্ত্রী প্রশাসনের কর্মীদের নির্দেশ দেন, গ্রামে গ্রামে মোবাইল হেলথ টিম পাঠানো, বেবি ফুড, শুকনো খাবার, জ্বরজালার ওষুধ, ওআরএস যাতে বেশী করে বিলি করা হয় তার দিকে নজর দিতে।