বুধবার, এপ্রিল 14, 2021

কেন্দ্রের বিরুদ্ধে তোপ মমতার
কেন্দ্রের বিরুদ্ধে তোপ মমতার

কেন্দ্রের বিরুদ্ধে তোপ মমতার

  • scoopypost.com - Dec 03, 2020
  • মূল্যবৃদ্ধি ইস্যুতে কেন্দ্রের মোদি সরকারকে তীব্র আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মূল্যবৃদ্ধির পাশাপাশি তিনি বেসরকারিকরণ  ইস্যুতেও মোদি সরকারের সমালোচনা করেছেন। একাধিক টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় সরকারের নীতির সমালোচনা করেন।

    মমতা বলেন, মোদি সরকার অত্যাবশ্যকীয় পণ্য আইন তুলে দিয়েছে। এই আইনে আলু, পেঁয়াজ,ডাল, তৈলবীজকে অত্যাবশ্যকীয় তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন ওই আইনের সুযোগে মজুতদারির উর্দ্ধসীমা উঠে গেছে।এর ফলে অসাধু ব্যবসায়ীরা কৃত্রিম ভাবে দাম বাড়াচ্ছেন। তিনি জানিয়েছেন তাঁরা এই নিয়ে দলীয় স্তরে শুক্রবার আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।আলোচনার মূল বিষয় হল কেন্দ্রের মোদি সরকারের অত্যাবশ্যকীয় পণ্য আইন বাতিল এবং মূল্যবৃদ্ধি। এর পাশাপাশি বেসরকারিকরণ নীতি নিয়েও আলোচনা হবে। মমতা বলেন, কেন্দ্র সরকার রেল বিক্রি করে দিচ্ছে, বিএসএনএল বিক্রি করে দিচ্ছে। এসব করা যাবে না। তিনি জানিয়েছেন তৃণমূল কংগ্রেস এইসব ইস্যুতে আন্দোলন শুরু করবে। মমতা বন্দ্যোপাধ্যায় অত্যাবশ্যকীয় পণ্য আইন বাতিলের দাবিতে দেশজুড়ে আন্দোলন করবেন বলেও  জানিয়েছেন।

    বিধানসভা ভোট যত এগিয়ে আসছে ততই মতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের বিরুদ্ধে আক্রমন বাড়াচ্ছেন। রাজনৈতিক মহলের মতে, আগামি রাজ্য বিধানসভা নির্বাচনে তাঁকে লড়াই করতে হবে মোদির বিরুদ্ধে। তাই এখন থেকেই তিনি মোদি সরকারের একাধিক জনবিরোধী নীতিগুলি তুলে ধরে তার বিরুদ্ধে জনমত গড় তুলতে চাইছেন।তিনি জানেন বিধানসভা ভোট হলেও বিজেপি কেন্দ্রের মোদি সরকারের  সাফল্যকেই হাতিয়ার করার চেষ্টা করবে। সেই কারণেই তিনি আগে থেকেই কেন্দ্রের যে সব নীতির ফলে সাধারণ মানুষ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন সেগুলিকে তুলে ধরতে চাইছেন। সাধারণ মানুষের স্বার্থ সংশ্লিষ্ট ইস্যুগুলিকে সামনে রেখেই তিনি আন্দোলনে যাওয়ার কথা ভাবছেন।