মঙ্গলবার, অক্টোবর 20, 2020

অমিতকে পাল্টা মমতার
অমিতকে পাল্টা মমতার

অমিতকে পাল্টা মমতার

  • scoopypost.com - Jan 22, 2020
  • ওপেন চ্যালেঞ্জ বনাম তিন সওয়াল। সি এ এ নিয়ে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী বনাম মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চাপান-উতোর চলছেই। লখনউ থেকে নাগরিক আইন নিয়ে সরাসরি বিতর্কে বসার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন অমিত শাহ। আজ বুধবার দার্জিলিং এ সেই নাগরিক আইনের বিরুদ্ধে প্রচারে এসে অমিত শাহের উদ্দেশ্যে তিন প্রশ্ন ছুঁড়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    এদিনও তিনি পাহাড়ে নয়া আইনের বিরুদ্ধে পদযাত্রা করেন। এরপর তিনি সভামঞ্চ থেকে নাম না করে  অমিত শাহের উদ্দেশ্যে বলেন, আমরা যদি মিথ্যে বলে থাকি তাহলে সত্যিটা কী? একই সঙ্গে তিনি  অভিযোগ করেন বিজেপি নেতারা এক একজন এক একেক রকম কথা বলেন। সকালে এক কথা বলছেন বিকেলে অন্য কথা বলছেন।ওনাদের কথায় কোনও বিশ্বাসযোগ্যতা নেই।

    স্বরাষ্ট্রমন্ত্রীকে তাঁর প্রশ্ন, নয়া আইনে নাগরিকত্ব পেতে পাঁচ বছর থাকতে হবে এমন কথা বলা আছে কি নেই? এই আইনের বলে কেন্দ্র নিজেদের ইচ্ছে মত কাউকে নাগরিকত্ব দিতে পারবে কিনা?

    এ সবের পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আসলে দেশের মূল সমস্যা থেকে সাধারণ মানুষের নজর ঘোরাতেই এই সব করা হচ্ছে। দেশে এখন বেকারত্বে সর্বকালিন রেকর্ড। ব্যাপক বেসরকারিকরণ করা হচ্ছে, শিল্প হচ্ছে না। অর্থনীতি ক্রমশ বেহাল হচ্ছে। মমতার অভিযোগ, এই সব নিয়ে প্রশ্ন করা হলেই পাকিস্তানি বলে দেগে দেওয়া হচ্ছে। তিনি বলেন প্রধানমন্ত্রীর মুখে শুধু পাকিস্তানের কথা। তিনি নিজের দেশের কথা কেন বলেন না?

    এদিন মমতা দার্জিলিং এর ভানুভক্ত  ভবন থেকে চক বাজার পর্যন্ত মিছিল করেন। এদিনের মিছিলে গোর্খা জনমুক্তি মোর্চাও যোগ দেয়। এছাড়াও ছিলেন রাজ্যের দুই মন্ত্রী ইন্দ্রনীল সেন এবং অরূপ বিশ্বাস।