শুক্রবার, মার্চ 05, 2021

ফেসবুকে কী বললেন বৈশাখী ?
ফেসবুকে কী বললেন বৈশাখী ?

ফেসবুকে কী বললেন বৈশাখী ?

  • scoopypost.com - Sep 14, 2020
  • একাধিক নেতার প্রতি তিনি কৃতজ্ঞ। প্রত্যেকের নাম আলাদা করে উল্লেখ করে তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। বৈশাখী বন্দ্যোপাধ্যায়। নিজের ফেসবুকে পোস্ট করে বৈশখী বন্দ্যোপাধ্যায় নিজের এই কৃতজ্ঞতা স্বীকার করেছেন।তাঁর তালিকায় নাম রয়েছে রামলাল থেকে কৈলাশ বিজয় বর্গীয়, দিলীপ ঘোষ থেকে মুকুল রায়-সকলেরই। বৈশাখীর এই স্বীকারোক্তির বক্তব্য নিয়েই বিজেপির অন্দরে  এখন প্রশ্ন উঠেছে। বৈশাখী স্পষ্ট ভাষায় জানিয়েছেন বিজেপির রাজ্য কমিটিতে জায়গা পাওয়ায় তিনি দলের একাধিক কেন্দ্রীয় নেতার প্রতি কৃতজ্ঞ। কিন্তু সবচেয়ে বেশি কৃতজ্ঞ শোভন চট্টোপাধ্যায়ের কাছে। যে শোভন তাঁর জীবনের সমস্ত ভাল-মন্দে পাশে ছিলেন। নিজের পোস্টে সে কথা উল্লেখ করতে ভোলেন নি তিনি।

    বৈশাখী বন্দ্যোপাধ্যায় এখন বিজেপির রাজ্য কমিটির সদস্য। বহু টানাপোড়েনের পর তিনি এই কমিটিতে জায়গা পেয়েছেন। প্রাথমিক তালিকায় শোভন চট্টোপাধ্যায়ের নাম থাকলেও ছিল না বৈশাখীর নাম। এই সিদ্ধান্তে ক্ষুব্ধ হন শোভন। তাঁর ক্ষোভের কারণ বুঝতে পেরে সক্রিয় হন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর তৎপরতায় শেষ পর্যন্ত রাজ্য কমিটিতে জায়গা পান বৈশাখী বন্দ্যোপাধ্যায়।

    বৈশাখী যে ভাষায় শোভন চট্টোপাধ্যায়কে কৃতজ্ঞতা জানিয়েছেন তা নিয়ে দলে প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রশ্ন অনেক। দলের বিভিন্ন স্তরের নেতারা বলছেন, বিজেপির মতো দলের রাজ্য কমিটিতে জায়গা পাওয়া সহজ কথা নয়। দলের অসংখ্য কর্মী দিন-রাত বহু প্রতিকূল পরিস্থিতে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে লড়াই করছে। মাঠে –ময়দানে তাঁরাই দলের পতকা বয়ে নিয়ে যাচ্ছেন। অথচ বৈশাখী বন্দ্যোয়াপাধ্যায়ের মতো মানুষেরা নেতাদের এক কথায় দলের রাজ্য কমিটিতে জায়গা পেয়ে যাচ্ছেন। তাঁদের বক্তব্য এই সিদ্ধান্ত দলের অসংখ্য কর্মীদের প্রতি বঞ্চনা।

    বিজেপির বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা প্রশ্ন তুলছেন, এ রাজ্যের রাজনীতিতে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের কী এমন অবদান আছে যার জন্য তাঁকে সরাসরি দলের রাজ্য কমিটিতে  জায়গা দেওয়া হল? নাম প্রকাশে অনিচ্ছুক এই নেতারা বলছেন একমাত্র-শোভন-সঙ্গী ছাড়া তাঁর আর কী পরিচয় আছে যার জন্য তাঁকে এত গুরুত্ব দেওয়া হচ্ছে? কটাক্ষ করে তাঁরা বলছেন এতো বাই ওয়ান, গেট ওয়ান ফ্রী-এর মতো হয়ে গেল। শোভন চট্টোপাধ্যায় তৃণমূল ছেড়ে  বিজেপিতে এলেন, দলের রাজ্য কমিটিতে জায়গাও পেলেন ভাল কথা –তাই বলে বৈশাখী বন্দ্যোপাধ্যায়?