বুধবার, মে 12, 2021

চার মেডিকেল কলেজে ব্যবস্থা দেখতে মুখ্যমন্ত্রী
চার মেডিকেল কলেজে ব্যবস্থা দেখতে মুখ্যমন্ত্রী

চার মেডিকেল কলেজে ব্যবস্থা দেখতে মুখ্যমন্ত্রী

  • scoopypost.com - Mar 24, 2020
  • নিন্দুকেরা বলে তিনি স্থির হয়ে বসতে পারেন না। কিন্তু এটাই তার ইউএসপি। পথে নেমে ছুটে দৌড়ে এমন সঙ্কটের সময় করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় যুক্ত মেডিকেল ফ্রেটারনিটির পাশে দাঁড়িয়ে তার মমতার স্পর্শে আরও একবার প্রমাণ করলেন কোন ম্যাজিকে তিনি ক্রাউড পুলার। মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমেই আচমকা হাজির হন আর জি কর মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে চিকিৎসক, চিকিৎসা করমীদের সঙ্গে তাদের সুবিধা অসুবিধা নিয়ে কথা বলেন। অনেককে নিজের হাতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার দেন। চিকিৎসায় যুক্ত ডাক্তার নার্স ও সমস্ত কর্মীকে যথাযথ সতর্কতা নিয়ে রোগীদের সেবা করার পরামর্শ দেন। আর জি কর থেকে মুখ্যমন্ত্রী সোজা চলে যান এন আর এস মেডিকেল কলেজে। সেখানেও একই ভাবে ডাক্তার ও চিকিৎসায় যুক্ত সকলকে সতর্ক থাকতে পরামর্শ দেন। একইসঙ্গে তাদের নিরলস সেবা ও পরিশ্রমের প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। এরপর তিনি যান কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে। করোনা মোকাবিলায় তিন হাজার শয্যার বিশেষ ওয়ার্ডের ব্যবস্থা করা হচ্ছে এই হাসপাতালে। সুপার স্পেশালিটি ভবনে করোনা আক্রান্ত রোগীদের ভর্তির প্রস্তুতি নিয়ে খোঁজ নেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে আরও কী কী প্রয়োজন তা নিয়েও কথা বলেন হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে।
    মেডিকেল কলেজে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা পরিকাঠামো তৈরির জন্য এদিন দফায় দফায় বৈঠক হয়। এরই মাঝে মুখ্যমন্ত্রী স্বয়ং হাজির হয়ে কর্তৃপক্ষকে সম্ভাব্য সমস্ত সাহায্যের প্রতিশ্রুতি দেন। চিকিৎসা কর্মীদের মধ্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিলি করেন। সেখান থেকে চলে যান
    এস এস কে এম হাসপাতালে। সুপারের সঙ্গে কথা বলার পর রওনা দেন রাজারহাটে কোয়ারেন্টাইন সেন্টারে। সেখানে পর্যবেক্ষণে থাকা মানুষদে্র খোঁজ খবর নেন। এদিন সকালে এম আর বাঙ্গু্র হাসপাতালেও গিয়ে সেখানকার পরিস্থিতির খোঁজ খবর ক‍রেন মুখ্যমন্ত্রী। কথা বলেন সুপারের সঙ্গে।