রবিবার, অক্টোবর 25, 2020

বনধে আংশিক সাড়া
বনধে আংশিক সাড়া

বনধে আংশিক সাড়া

  • scoopypost.com - Jan 08, 2020
  • বামেদের ডাকা বনধে সকাল থেকে আংশিক সাড়া মিলল রাজ্যে। বাম প্রভাবিত এলাকায় বনধ সমর্থকরা বাস, ট্রেন আটকানোর চেষ্টা করেছে। দক্ষিণ ২৪ পরগণার বেশ কিছু এলাকায় ওভারহেড তারে কলাপাতা ফেলে ট্রেন আটকানোর চেষ্টা হয়েছে।

    হিন্দমোটর, রিষড়া, চন্দনগরে রেল অব্ররোধ করেন ধর্মঘটীরা। বন্ধ বেশ কয়েকটি জু্টমিল। চাঁপদানি, নর্থব্রুক, ডালহৌসি,অ্যাঙ্গাস জুটমিল বন্ধ করে দেওয়া হয়েছে। উত্তর চব্বিশ পরগনা জেলার কিছু জায়গায় বনধের প্রভাব দেখা গিয়েছে। রেলের পাশাপাশি অবরোধ করা হয়েছে সড়ক পথেও। মধ্যমগ্রামে বনধ সমর্থক এবং বনধ বিরোধীদের মধ্যে কিছু উত্তেজনা তৈরি হয়। বনধ সমর্থকরা জোর করে ট্রাকের চাকার হাওয়া খুলে দেয়। পাল্টা মিছিল বার করে বনধ বিরোধী তৃণমূল কংগ্রেসও। পরিস্থিতি মোকাবিলায় নামানো হয় বিশাল পুলিশ বাহিনী। দক্ষিণ শাখার বেশ কয়েকটি রেল স্টেশনে পাওয়া গিয়েছে বেশ কয়েকটি তাজা বোমা।

    কলকাতায় বনধে মিশ্র প্রভাব দেখা গেছে। রাস্তায় অন্যান্য দিনের তুলনায় বাস এবং গাড়ির সংখ্যা ছিল কম। যাত্রীর সংখ্যাও বেশ কম। যাদবপুর স্টেশনে রেল অবরোধে নেতৃত্ব দেন সুজন চক্রবর্তী। অব্রোধের ফলে আপ ও ডাউন শাখায় বন্ধ থাকে ট্রেন চলাচল। তবা অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রাস্তায় মোতায়েন রয়েছে বিশাল পুলিশ বাহিনী।