বুধবার, মে 12, 2021

বড়দিনেও অদেখা শীত ?
বড়দিনেও অদেখা শীত ?

বড়দিনেও অদেখা শীত ?

  • scoopypost.com - Dec 13, 2019
  • দোরগোড়ায় বড়দিন। তবুও দেখা নেই শীতের। মুখভার রাজ্যবাসীর। ফের পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে মেঘলা আকাশ, কোথাও কোথাও আবার দু এক পশলা বৃষ্টি। বড়দিনের আগে রাজ্যবাসী কি শীত উপভোগ করতে পারবেন? আলিপুর আবহাওয়া দফতরসূত্রে খবর, পশ্চিমী ঝঞ্ঝা কাটিয়ে রবিবারের পরেই পশ্চিমবঙ্গে স্বমহিমায় দেখা দেবে উত্তুরে হাওয়া। পড়বে শীতও। তার আগে পশ্চিমী ঝঞ্ঝার জেরে শনিবার ও রবিবার উত্তরবঙ্গের জেলাগুলিতে রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

    হাওয়া অফিস সূত্রের খবর, পশ্চিমী ঝঞ্ঝার সঙ্গে রাজস্থানে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। ফলে আগামী ২৪ ঘণ্টায় জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে হতে পারে তুষারপাত। উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সঙ্গে কলকাতা-সহ শহরতলিতে সকালের দিকে থাকবে হালকা থেকে মাঝারি মেঘলা আকাশ। তবে পশ্চিমী ঝঞ্ঝার ঘূর্ণাবর্ত ক্রমশ সরে উত্তর-পূর্ব দিকে গেলে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে সিকিমেও।

    এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। তবে বাতাসের আর্দ্রতা ছিল ৬৪-৯৪ শতাংশ। পশ্চিমী ঝামেলা এড়িয়ে কবে সদয় হবে শীত, তার দিকে তাকিয়ে রাজ্যবাসী।