রবিবার, অক্টোবর 25, 2020

আবার ডাকিব তারে
আবার ডাকিব তারে

আবার ডাকিব তারে

  • scoopypost.com - Jan 18, 2020
  • একবার না পারিলে দেখ শতবার। কংগ্রেসের এখন অনেকটা সেই দশা হয়েছে। ১৩ জানুয়ারি দিল্লিতে সি এ এ বিরোধী সব দলকে বৈঠকে ডেকেছিলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি।যদিও ওই বৈঠকে গরহাজির বিরোধী নেতাদের তালিকাই ছিল বড়। যার মধ্যে সবার আগে ছিল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। অনুপস্থিতিদের তালিকায় ছিলেন মায়াবতী, ডি এম কে নেতা এম কে স্টালিন। সমাজবাদী নেতা অখিলেশ  যাদব। সেই ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি কংগ্রেস। দলের শীর্ষ স্থানীয় নেতা পি চিদাম্বরমের কথা থেকেই তা বোঝা যাচ্ছে।

    শুক্রবার বিকেলে কলকাতায় আসেন পি চিদাম্বরম।বিমানবন্দর থেকেই তিনি যান পার্কসার্কাসের বিক্ষোভ মঞ্চে।শনিবার প্রদেশ কংগ্রেসের বিধান ভবনে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। তিনি বলেন, মমতা একবার আসেননি তো কী হয়েছে? তাঁকে আবারও ডাকা হবে।তিনি বলেন দেশের যা পরিস্থিতি তাতে সমস্ত বিরোধী দলের এক মঞ্চে আসা অত্যন্ত জরুরি।তিনি ইঙ্গিত দেন দিল্লিতে ফের বিরোধীদের বৈঠক ডাকা হবে।

    বিজেপির বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, ওরা বুঝতেই পারছে না, বিরোধী শক্তি কতটা মজবুত। সারা দেশে গণআন্দোলন হচ্ছে।ছাত্ররা মূল্যবোধের জন্য লড়াই করছে।

    এদিকে কেন্দ্রের ডাকা এন পি আর বৈঠকে বাম-কংগ্রেসের যোগ দেওয়া নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন বৈঠকে যোগ দেওয়া মানেই এন পি আর মেনে নেওয়া নয়।

    ভবিষ্যতে এই নাগরিকত্ব আইন, এন পি আর, এন আর সির বিরুদ্ধে আরও জোরদার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি। চিদাম্বরমের সাংবাদিক বৈঠককে অবশ্য কোনও গুরুত্বই দিতে চাইছে না বিজেপি। বিজেপি বলছে, ওনাকে কবে আবার ইডি ডেকে পাঠাবে তার ঠিক নেই। উনি বরঞ্চ সেদিকটাই দেখুন।