রবিবার, এপ্রিল 18, 2021

মাঝেরহাট ব্রিজের উদ্বোধন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়
মাঝেরহাট ব্রিজের উদ্বোধন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

মাঝেরহাট ব্রিজের উদ্বোধন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

  • scoopypost.com - Dec 03, 2020
  • রেল  এবং কেন্দ্র সরকারের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়ে মাঝেরহাট ব্রিজের উদ্বোধন করলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব নির্দ্ধারিত সূচি অনুযায়ী বৃহস্পতিবার বেলা ৫টা ১৯ মিনিটে বোতাম টিপে নব নির্মিত ব্রিজের উদ্বোধন করেন মমতা বন্দ্যোপধ্যায়।এদিন থেকেই মাঝের হাট ব্রিজের নতুন নাম হল ‘জয় হিন্দ’ ব্রিজ। ব্রিজ উদ্বোধনের পর পুরো সেতু হেঁটে পরিদর্শন করেন তিনি। সঙ্গে ছিলেন অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিম এবং কলকাতা পুলিশের কমিশনার অনুজ  শর্মা  সহ একাধিক পদস্থ আধিকারিক। সেতু উদ্বোধনা করে মমতা বলেন, এই ব্রিজ সুন্দর ভাবে রক্ষা করা এই এলাকার মানুষের দায়িত্ব।তিনি বলেন এই ব্রিজ রক্ষাণাবেক্ষণে মহিলাদেরও এগিয়ে আসতে হবে।  

    ২০১৮ সালের সেপ্টেম্বরে ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজ। মাত্র দু বছর তিন মাসেই ভেঙ্গে পড়া মাঝেরহাট ব্রিজ নতুন করে তৈরি করা হয়েছে।নয়া সেতু উদ্বোধন নিয়ে স্থানীয় মানুষের মধ্যে ব্যাপক উন্মাদনা দেখা যায়। অসংখ্য মানুষ ব্রিজ উদ্বোধন দেখতে ভীড় করেন। মুখ্যমন্ত্রী আসবেন বলে পুরো এলাকা কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়। সেতুর দুদিকের অনেক আগেই সাধারণ মানুষকে আটকে দেওয়া হয়। দূর থেকেই অনেকে সেলফি তোলেন।

    অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি নয়া সেতু এখন চার লেনের ।দৈর্ঘ্য ৬৩৬ মিটার এবং চওড়া ১৬ মিটার। নয়া সেতুর ভার বহন ক্ষমতা প্রায় ৩৮৫ মেট্রিক টন।সেতুতে  কোনও সময় ভার বেশি হয়ে গেলে সরাসরি অ্যালার্ম বাজবে লালবাজারে। তখনই উপযুক্ত ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেওয়া হবে ট্রাফিক পুলিশদের। এই ব্রিজ চালু হয়ে যাওয়ায় বেহালা, জোকা, মহেশতলা,ঠাকুরপুকুর সহ দক্ষিণ চব্বিশ পরগণার বিস্তির্ন এলাকার মানুষের খুবই উপকার হবে।

    ব্রিজ উদধন করতে গিয়ে রেলকে তীব্র আক্রমণ করেছেন মমতা। তিনি বলেন রেল টালবাহানা না করলে আরও ৯মাস আগেই এই সেতু উদ্বোধান করা যেত। এর পাশাপাশি তিনি বলেন, এই সেতুর জন্য রেল রাজ্য সরকারের কাছ থেকে ৩৪ কোটি টাকা নিয়েছে। তিনি বলেন কলকাতায় আরো অনেক ফ্লাই ওভার তৈরি করা হবে।