বুধবার, নভেম্বর 25, 2020

নিট পরীক্ষার্থীদের সুবিধার্থে শনিবার লকডাউন নয়
নিট পরীক্ষার্থীদের সুবিধার্থে শনিবার লকডাউন নয়

নিট পরীক্ষার্থীদের সুবিধার্থে শনিবার লকডাউন নয়

  • scoopypost.com - Sep 10, 2020
  • ডাক্তারির সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা ' নিট ' হবে রবিবার অর্থাৎ ১৩ সেপ্টেম্বর। আর পরীক্ষার্থীদের সুবিধার কথা ভেবে শনিবার রাজ‍্যে লকডাউন হচ্ছে না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার টুইট করে একথা জানিয়েছেন। তবে পূর্ব ঘোষণা মতো শুক্রবার লকডাউন হচ্ছে। রাজ‍্য থেকে এবার ৩৬ হাজার পরীক্ষার্থী নিট পরীক্ষায় বসছে। শনিবার লকডাউন না হওয়ায় রাজ‍্যের দূরবর্তী জায়গা থেকে আসা পরীক্ষার্থীদের আর অসুবিধায় পড়তে হবে না। সর্বভারতীয় জয়েন্টএন্ট্রান্স পরীক্ষার দিনগুলোতে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে অনেককে দুর্ভোগের মধ্যে পড়তে হয়েছিল। অনেকেই সময়ে পৌঁছতে পারেনি পরীক্ষাকেন্দ্রে।

    মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন টুইট করে জানান, " রবিবার ১৩ তারিখ নিট পরীক্ষা। তার আগের দিন অর্থাৎ ১২ তারিখ লকডাউন তুলে নেওয়ার জন্য বহু ছাত্রছাত্রী আর্জি জানিয়েছে। তাদের কথা ভেবে শনিবার লকডাউন তুলে নেওয়া হল। তবে ১১ তারিখ লকডাউন হবে। "
    রাজ‍্য সরকার আগেই শুক্রবার ও শনিবার পরপর দুদিন লকডাউনের কথা ঘোষণা করেছিল। কিন্তু রবিবার নিট পরীক্ষা থাকায় লকডাউনের পরদিনই রাজ‍্যের দূরবর্তী জায়গা থেকে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকরা অসুবিধার মুখে পড়বেন। এই সম্ভাবনার কথা মাথায় রেখে শনিবার লকডাউন তুলে নিয়েছে রাজ‍্য সরকার।