বুধবার, নভেম্বর 25, 2020

পার্ক খোলা থাক পুরো সময়, আর্জি জানাল কলকাতা পুরসভা
পার্ক খোলা থাক পুরো সময়, আর্জি জানাল কলকাতা পুরসভা

পার্ক খোলা থাক পুরো সময়, আর্জি জানাল কলকাতা পুরসভা

  • scoopypost.com - Sep 13, 2020
  • কলকাতার পার্ক পুরো সময় খোলা থাক। কলকাতা পুরসভা এমনটাই চাইছে। পার্ক পুরো সময় খুলে রাখতে হলে রাজ্য সরকারের স্বরাষ্ট্র দপ্তরের অনুমতি প্রয়োজন। কলকাতা পুরসভা সেই মর্মে রাজ্য সরকারের কাছে আবেদন করেছে। পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন,আগামি মঙ্গলবারের মধ্যে রাজ্য সরকার তাদের মতামত জানিয়ে দেবে বলে তিনি আশা করছেন।

    ফিরহাদ হাকিম জানান, আনলক -৪ পর্বে কেন্দ্রীয় সরকার খেলাধুলার ক্ষেত্রে বেশ কিছু ছাড় ঘোষণা করেছে। ২১ সেপ্টেম্বর থেকে ১০০ জন করে ছাড় দেওয়া হবে। তবে সেই সঙ্গে মানতে হবে কোভিড বিধি। যেমন মাস্ক পরা বাধ্যতা মুলক, রাখতে হবে স্যানিটাইজার এবং মেনে চলতে হবে সামাজিক দূরত্ব।  

     এই ছাড়ের ওপর ভিত্তি করেই কলকাতা পুরসভা চাইছে শহরের পার্কও এবার পুরো সময়ের জন্য খোলা থাক। এই মুহূর্তে কলকাতার পার্কগুলি সকাল ছটা থেকে নটা পর্যন্ত খোলা থাকে ।সকালে যাঁরা হাঁটাহাঁটি করেন তাঁদের কথা ভেবেই এই সময়টুকু খোলা রাখা হয় পার্ক।  

    কলকাতা পুরসভার অধীনে প্রায় ৭০০ পার্ক রয়েছে। এর পাশাপাশি, রবীন্দ্র সরোবর, সুভাষ সরোবরের মতো বড় পার্কগুলি দেখাশোনা করে কে এম ডি এ। বিভাগীয় মন্ত্রী হওয়ার দরুন ফিরহাদ হাকিম জানিয়েছেন, কলকাতার পার্ক সারাদিন খোলা রাখার অনুমতি পাওয়া গেলে এইসব পার্কের ক্ষেত্রেও তা প্রযোজ্য হবে।