বৃহস্পতিবার, অক্টোবর 22, 2020

রাজ্যপালের খোঁচা রাজ্যকে
রাজ্যপালের খোঁচা রাজ্যকে

রাজ্যপালের খোঁচা রাজ্যকে

  • scoopypost.com - Jan 26, 2020
  • প্রজাতন্ত্র দিবসেও রাজ্যকে বিঁধতে ছাড়লেন না রাজ্যপাল জগদীপ ধনকর। এদিন তাঁর বক্তব্যে আগাগোড়া রাজ্য সরকারকে সমালোচনা করেছেন তিনি।

    রাজ্যপাল শিক্ষা থেকে শুরু করে আইনশৃঙ্খলা এমনকি কেন্দ্রীয় প্রকল্প নিয়েও কটাক্ষ করেছেন রাজ্য সরকারকে।আইনশৃঙ্খলার প্রশ্নে তিনি বলেন, গণতন্ত্রে হিংসার কোনও জায়গা নেই। অথচ গত কয়েক বছর পরিবেশ ছিল অন্য রকম।এর পাশাপাশি তাঁর আহ্বান, আসুন ২০২০তে  আমরা রাজ্যকে শান্তিপূর্ণ করে  তুলি।

    রাজ্যপাল তাঁর বার্তায় ১০টি মৌলিক কর্তব্যের কথা উল্লেখ করেছেন। তার মধ্যেই সরকারি সম্পত্তি নষ্ট এবং হিংসা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন।এই প্রসঙ্গেই তিনি রাজ্যের শিক্ষা ব্যবস্থা নিয়ে বলেছেন , শিক্ষা ক্ষেত্রগুলি শিক্ষা চর্চার কেন্দ্র হিসেবেই থাকা উচিত।আমাদের রাজ্যে অনেক গর্ব করার মতো প্রতিষ্ঠান আছে।

    এর পাশাপাশি তিনি এ রাজ্যে কেন্দ্রীয় প্রকল্প চালু না হওয়া নিয়েও কটাক্ষ করেন। তিনি বলেন এর ফলে গরিব মানুষের প্রতি অবিচার করা হচ্ছে। কেন্দ্র –রাজ্য সংঘাতও কাম্য নয় বলেও মন্তব্য করেন ধনকর।

    তবে রাজ্যপালের এদিনের মন্তব্য নিয়ে কোনও মন্তব্য করতে চান নি শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন আজকের দিনে এই সব নিয়ে কথা বলতে চাই না।