সোমবার, জানুয়ারী 25, 2021

নার্সিংহোম থেকে ছুটি, বাড়ি ফিরছেন বুদ্ধদেব
নার্সিংহোম থেকে ছুটি, বাড়ি ফিরছেন বুদ্ধদেব

নার্সিংহোম থেকে ছুটি, বাড়ি ফিরছেন বুদ্ধদেব

  • scoopypost.com - Dec 15, 2020
  • একটু সুস্থ হওয়ার পরই নার্সিংহোম থেকে বাড়ি ফেরার জন্য মরিয়া হয়ে উঠেছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।কিন্তু তাঁকে পর্যবেক্ষণে রাখতে চাইছিলেন চিকিত্সকরা। কিন্তু শেষ পর্যন্ত বর্ষীয়ান সিপিএম নেতা বাড়ির যাওয়ার জন্য এতটাই উদগ্রীব যে চিকিত্সকরা তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেন। ডাক্তাররা জানাচ্ছেন, বুদ্ধবাবু আগের চেয়ে অনেকটা ভালো। নিজেই খেতে পারছেন। শরীরের অঙ্গ প্রত্যঙ্গও ঠিকমতো কাজ করছে। তাই তাঁকে বাড়ি যাওয়ার অনুমতি দিচ্ছেন ডাক্তাররা।

    মঙ্গলবার বিকেলেই বাড়ি ফিরবেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। দীর্ঘদিন ধরে সিওপিডির শিকার তিনি।বাড়িতে বাইপ্যাপ সাপোর্ট ও নেবুলাইজার আছে। সে সমস্ত দেখেশুনেই তাঁকে ছেড়ে দিচ্ছেন ডাক্তাররা। তবে নিয়মিত চেকআপ করা হবে বুদ্ধদেব ভট্টাচার্যর।চলবে ফিজিওথেরাপিও।

    প্রবীণ সিপিএম নেতা দিন কয়েক আগে প্রবল শ্বাসকষ্ট নিয়ে নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন। অক্সিজেন স্যাচুরেশন অনেকটাই কমে যাওয়ায় ভেন্টিলেশনে রাখতে হয়েছিল তাঁকে। তবে শেষপর্যন্ত সেই লড়াইয়ে জয়ী হয়েছেন লড়াকু নেতা। এখন তিনি অনেকটা সুস্থ। রাইলস টিউব খোলা হয়েছে। নিজেই স্যুপ, গলা খিচুড়ি খেয়েছেন বুদ্ধবাবু। একটু সুস্থ হওয়ার পর থেকেই তিনি বাড়ি ফেরার জন্য মরিয়া হয়ে উঠেছিলেন। তবে ডাক্তারদের চাপাচাপিতে আরও কটা দিন তাঁকে নার্সিংহোমে থাকতে হয়। তবে এবার তাঁর ছুটি। এই খবরে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন বুদ্ধবাবুর অনুগামীরা।