বুধবার, নভেম্বর 25, 2020

দুর্গাপুজোর ভুয়ো খবরে কান ধরে ওঠবোসের নির্দেশ মুখ‍্যমন্ত্রীর, গ্রেফতার ২
দুর্গাপুজোর ভুয়ো খবরে কান ধরে ওঠবোসের নির্দেশ মুখ‍্যমন্ত্রীর, গ্রেফতার ২

দুর্গাপুজোর ভুয়ো খবরে কান ধরে ওঠবোসের নির্দেশ মুখ‍্যমন্ত্রীর, গ্রেফতার ২

  • scoopypost.com - Sep 09, 2020
  • হোয়াটসঅ্যাপে দুর্গাপুজো নিয়ে ভুয়ো খবর ছড়ানোয় বেজায় চটেছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভুয়ো তথ্য ছড়িয়ে বিভ্রান্তি সৃষ্টিকারী দোষী ব‍্যক্তিকে কান ধরে ওঠবোস করানোর নির্দেশ দিয়েছেন তিনি। মঙ্গলবার পুলিশ দিবসের অনুষ্ঠানে নাম না করে গেরুয়া শিবিরকে কড়া ভাষায় সমালোচনা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, " কারা এ কাজ করেছে সবাই জানে। নাম বলব না। যারা জীবনে দুর্গাপুজো করেনি তারাই ফেক নিউজ ছড়াচ্ছে। যারা ভুয়ো মেসেজ ছড়াচ্ছে তাদের কান ধরে ওঠবোস করাও। " মুখ্যমন্ত্রী পুলিশকে এই পরামর্শ দেওয়ার পাশাপাশি বিজেপির বিরুদ্ধে চোখা চোখা বাক্যবাণ ছুঁড়েছেন। ' অহংকারী দল ', 'পাষণ্ডের দল ', ' নির্লজ্জ শোষণের দল ' বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইসঙ্গে তিনি জানিয়েছেন, যে সরকারি সিদ্ধান্ত সম্পর্কে যে ভুয়ো মেসেজ ছড়ানো হয়েছে, তা প্রমাণ করতে পারলে , তিনি নিজে কান ধরে ওঠবোস করবেন।

    এই ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার বরানগর থেকে প্রভুজিৎ আচার্য এবং ঘোলা থেকে রাজু বিশ্বাস নামে দুই ব‍্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ৫০৫ ধারা এবং তথ্যপ্রযুক্তি আইনের ধারায় ধৃতদের বিরুদ্ধে মামলা হয়েছে। এদিন ব‍্যারাকপুর আদালতে ধৃতদের তোলা হলে তিনদিনের পুলিশ হেফাজত দিয়েছে আদালত।

    করোনা আবহে দুর্গাপুজোর আয়োজন, আনন্দ, কর্মসংস্থান সবকিছু নিয়ে এবার সংশয় তৈরি হয়েছে। এরই মধ্যে হোয়াটসঅ্যাপ বার্তায় ছড়িয়ে পড়েছে, " এবার পুজোয় সারারাত ঠাকুর দেখা যাবেনা কারণ পঞ্চমী থেকে একাদশী পর্যন্ত নাইট কারফিউ থাকবে। এমনকী ৫ জনের বেশি একসঙ্গে মণ্ডপে ঢোকা যাবে না। তাও প্রত‍্যেকের থার্মাল স্ক্রিনিং হবে।অষ্টমীতে পুজোর অঞ্জলিতে থাকবে না ফুল। প্রতিমা নিরঞ্জনের শোভাযাত্রাও এবার বন্ধ। " দুর্গাপুজোর জন্য সারাবছর অপেক্ষা করে থাকে রাজ‍্যবাসী। পুজোর ব‍্যাপারে রাজ‍্যবাসীর আলাদা আবেগ রয়েছে।করোনা সংক্রমণের দুশ্চিন্তা মাথায় নিয়ে এবার পুজো নিয়ে উদ্যোক্তাদের মধ্যেও তেমন মাতামাতি দেখা যাচ্ছে না। রাজ‍্য সরকার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে ফিবছর পুজো প্রস্তুতি নিয়ে উদ্যোক্তাদের সঙ্গে একটি বৈঠক করে থাকে। এবছর এখনও এজাতীয় কোনও বৈঠক হয়নি। কাজেই হোয়াটসঅ্যাপে যে সিদ্ধান্তের কথা বলা হয়েছে তা ভুয়ো। রাজ‍্য পুলিশ টুইট করে এবং ফেসবুকে ওই তথ্য ' ফেক ' বলে জানানোর পাশাপাশি কাউকে ওই মেসেজ ফরোয়ার্ড করতে অনুরোধ জানিয়েছে।