শুক্রবার, মার্চ 05, 2021

অমিত বিরোধী বিক্ষোভ
অমিত বিরোধী বিক্ষোভ

অমিত বিরোধী বিক্ষোভ

  • scoopypost.com - Mar 01, 2020
  • কলকাতায় আজ ব্ল্যাক সানডে। শহর জুড়ে এই কর্মসূচি পালনের ডাক দিয়েছে বিজেপি বিরোধী বিভিন্ন সংগঠন।মূলত বিভিন্ন বাম ছাত্র-যুব সংগঠন এই কর্মসূচি পালন করছে।এই আবহেই আজ শহরে পৌঁছলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

    শহরে পা দিয়েই বিক্ষোভের মুখে পড়তে হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। এদিন  বিমানবন্দরের বাইরে তাঁর বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে  হাজির হন অসংখ্য বাম-কংগ্রেস সমর্থক।বিমানবন্দরের এক নম্বর গেটের বাইরে বিক্ষোভ দেখান সি এ এ বিরোধীরা। এক নম্বর গেট ছাড়াও বিক্ষোভ দেখান হয় পার্কসার্কাস, যাদবপুর, সন্তোষপুর এলাকাতেও।বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তীর নেতৃত্বে এদিন সন্তোষপুর থেকে যাদবপুর পর্যন্ত মিছিল করেন বামেরা। এই মিছিল থেকেই অমিত শাহকে কালো পতাকে দেখানো হয়।দেওয়া হয় গো ব্যাক শ্লোগান।  কলকাতার ধর্মতলা সমেত অন্তত দশটি জায়গায় অমিত শাহের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর কর্মসূচি রয়েছে।

    এদিকে বিক্ষোভ সামাল দিতে শহরের বিভিন্ন জায়গায় মোতায়ন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।বিক্ষোভ ঠেকাতে সব রকম প্রস্তুতি রয়েছে পুলিশ বাহিনীর। প্রধানমন্ত্রী কলকাতায় যখন এসেছিলেন তখনও তাঁর বিরুদ্ধে কালো পতাকা দেখানোর কর্মসূচি নিয়েছিল সি এ এ বিরোধীরা। ব্যাপক পুলিশি বন্দোবস্তের কারণে প্রধানমন্ত্রীর কাছে ঘেঁষতে পারেনি বিক্ষোভকারীরা। অমিত শাহের ক্ষেত্রেও সেই রকম প্রস্তুতি নিয়েছে পুলিশ প্রশাসন।