রবিবার, অক্টোবর 25, 2020

কলকাতায় ৮ কোটির গাড়ি
কলকাতায় ৮ কোটির গাড়ি

কলকাতায় ৮ কোটির গাড়ি

  • scoopypost.com - Jan 28, 2020
  • ভারতে কুলিনান ব্ল্যাক ব্যাজ মডেল লঞ্চ করল ব্রিটিশ লাক্সারি অটোমেকার রোলস রয়েস। কুলিনান ব্ল্যাক ব্যাজ মডেলটি রোলস রয়েসের তৈরি প্রথম সুপার লাক্সারি এসইউভি। এক্স শোরুম দাম, আট কোটি কুড়ি লক্ষ টাকা। কুলিনানের নর্ম্যাল মডেলেটির থেকে ব্ল্যাক ব্যাজ মডেলটির দাম ১ কোটি ২৫ লক্ষ টাকা বেশি।

    সবচাইতে দামী এসইউভি হিসেবে কুলিনান ব্ল্যাক ব্যাজের বুকিং শুরু হয়ে গেছে। তবে, বুকিং করার পরেও সাত থেকে আট মাস অপেক্ষা করতে হবে ক্রেতাদের। কারণ, সাধারণ গাড়ির মত করে রোলস রয়েস কুলিনান ব্ল্যাক ব্যাজ তৈরি করে না। স্টিয়ারিং হুইল থেকে চাকা, সিট থেকে ইঞ্জিন. গিয়ার লিভার থেকে একজস্ট পাইপ টিপ বা ফ্রন্ট গ্রিল। সর্বত্র এক্সক্লুসিভ রোলস রয়েসের ছোঁয়া।

    নামেই বোঝা যাচ্ছে কুলিনানের এই বিশেষ মডেলটির সামনে, সাইড প্যানেলে আর পিছনে রোলস রয়েসের ‘Double R’ ব্যাজ সিলভার আর ব্ল্যাক রঙের। সিগনেচার প্যানথিয়ন ফ্রন্ট গ্রিল, ফ্রন্ট বাম্পারের এয়ার ইনটেক স্লট, সাইড উইন্ডোর চারদিকে, বুট হ্যান্ডেলে আর একজস্ট টিপে রয়েছে ক্রোম হাইলাইটস। হুডে শোভা পাচ্ছে সেই চেনা স্পিরিট অফ এক্সট্যাসি লোগো।


    কুলিনান ব্ল্যাক ব্যাজ নিছক একটি গাড়ি নয়, যেন স্বপ্নের সওয়ারি। বাইশ ইঞ্চি ডুয়েল টোন ফোর্জড অ্যালয় হুইলসে যেন সত্যি এক রূপকথা দাঁড়িয়ে। বিশাল চারটি চাকায় রেড ব্রেক ক্যালিপারস ব্ল্যাক ব্যাজের চেহারা আরও খোলতাই করেছে। রোলস রয়েস জানাচ্ছে, ক্রেতারা তাঁদের পছন্দমত কুলিনানের রঙ বেছে নিতে পারবেন। চুয়াল্লিশ হাজারেরও বেশি শেড তৈরি আছে রোলস রয়েসের পেন্টিং ওয়ার্কশপে। ভাবা যায়! গাড়ির ইন্টিরিয়র, আপহোলস্ট্রির রঙও একেবারে কাস্টম মেড। যেমন খুশি বেছে নেওয়ার সুযোগ থাকছে ক্রেতাদের কাছে। রোলস রয়েসের ডিজাইনাররা কুলিনান ব্ল্যাক ব্যাজের জন্যে বিশেষ ইয়েলো ফোর্জড লেদার তৈরি করেছেন। যা ব্যবহার করা যাবে আলট্রা এক্সপেনসিভ এই এসইউভি-র অন্দরসজ্জায়।

    কুলিনানের দরজায় থাকবে কার্বন ফাইবারের আস্তরণ। রিয়ার সিট আর্মরেস্টে এক্সক্লুসিভ ইনফিনিটি এমব্লেম। ভিতরের ছাদে ১৩৪৪টি ফাইবার অপটিক লাইট। গাড়িতে বসে উপর দিকে তাকালেই মনে হবে রাতের খোলা আকাশে লক্ষ লক্ষ তারার নীচে বসে আছেন।

    এবার আসি ইঞ্জিনের কথায়। ব্ল্যাক ব্যাজে ৬.৭৫ লিটারের টুইন টারবোচার্জড ভি-১২ পেট্রোল ইঞ্জিন ৬০০ অশ্বশক্তির। সঙ্গে ৯০০ নিউট্রন মিটারের অতুলনীয় টর্ক। এইট স্পিড অটোমেটিক ট্রান্সমিশন অল হুইল ড্রাইভ গাড়িটিকে আক্ষরিক অর্থেই বিশ্বের অন্যতম শক্তিশালী এসইউভি-র তকমা দিয়েছে।