সোমবার, অক্টোবর 26, 2020

এনফিল্ড ভক্তদের জন্য সুখবর, নতুন বছরেই আসছে এই মডেল
এনফিল্ড ভক্তদের জন্য সুখবর, নতুন বছরেই আসছে এই মডেল

এনফিল্ড ভক্তদের জন্য সুখবর, নতুন বছরেই আসছে এই মডেল

  • scoopypost.com - Sep 04, 2019
  • রয়্যাল এনফিল্ড বুলেটের ভক্তদের জন্যে সুখবর। ২০২০ সালেই বাজারে আসছে থান্ডারবার্ড এক্স মডেলটির আরও আপডেটেড এডিশন। সম্প্রতি একটি অটোমোবাইল ব্লগে দেখা গেছে সেই মডেলটির কিছু স্পাই পিকচার। তামিলনাড়ুতে এই নতুন মডেলটির রোড টেস্টের সময় এক উৎসাহীর মোবাইল ক্যামেরায় ধরা পড়েছে সেই ছবি।

    নতুন এক্সহস্ট পাইপ। আরও ফ্র্যাট রিওয়ার্কড হ্যান্ডেলবার, সেমি ডিজিটাল সিঙ্গল পড ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, নতুন রিয়ার ফেন্ডার সঙ্গে নতুন টেললাইট। রেট্রো আর মডার্ন কনসেপ্টের মিশেলে নতুন থান্ডারবার্ডকে দেখতেও লাগছে দারুন।

    নেক্সট জেন রয়্যাল এনফিল্ড থান্ডারবার্ডে থাকছে আলাদারকম ডিজাইন করা রিয়ার পিলিয়ন সিট আর রিয়ার গ্র্যাব রেলস। চিরাচরিত স্পোক হুইলসের বদলে আনা হচ্ছে নজরকাড়া অ্যালয়। বডি ডিজাইনে চোখে পড়ার মত বদলও দেখা গেছে নতুন এই মডেলটিতে। এক্কেবারে নতুন এয়ার ফিল্টার বক্স ছাড়াও ফুটপেগের জায়গা বদল করা হয়েছে। স্পাই ইমেজে এই সবকটি বদলই চোখে পড়েছে।

    দূষণবিধি মেনে সরকার ২০২০ সালের এপ্রিল মাসের প্রথম দিন থেকেই সব ইঞ্জিনে বিএস সিক্স চালু করা বাধ্যতামূলক করেছে। সেই কথা মাথায় রেখেই থান্ডারবার্ডের নতুন মডেলে এই বদলগুলি আনা হচ্ছে। এমিশন নর্মসের কথা ভেবে ৩৪৬ আর ৪৯৯ সিসির ইঞ্জিনের তেমন কোনও বদলের কথা অবশ্য জানা যায় নি।তবে, আরও ভাল মাইলেজ, পাওয়ার ডেলিভারি আর এমিশন কমাতে ৩৪৬ সিসি ইঞ্জিনেও ফুয়েল ইনজেকশন সিস্টেম আনা হতে পারে। সংস্থার তরফে পুরোপুরি জানা না গেলেও থান্ডারবার্ড এক্স মোটরসাইকেলের নতুন সাসপেনশন সেটআপ, দুটি চাকাতেই ডিস্ক উইথ এবিএস বা অ্যান্টি লক ব্রেকস থাকার সম্ভাবনা।

    আরও একটি বড়সড় বদল যা, স্পাই ইমেজে দেখা গেছে তা হল, ফাইনাল চেন ড্রাইভ ডান দিক থেকে বাঁদিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। রিয়ার হুইল ডিস্ক ব্রেক এসেছে ডান দিকে। বাজার চলতি আর পাঁচটা মোটরবাইকের মতই।

    থান্ডারবার্ড এক্সের নতুন মডেলটির দাম এক্স শোরুম ১.৫৬ লক্ষ টাকা হতে পারে বলে সূত্রের খবর। এ বছরের শেষেই শোরুমে মিলবে রয়্যাল এনফিল্ডের এই নয়া অবতার।