বৃহস্পতিবার, অক্টোবর 29, 2020

এই সপ্তাহেই বাজারে আসছে বেনেলির লিওনসিনো ২৫০ মোটরসাইকেল
এই সপ্তাহেই বাজারে আসছে বেনেলির লিওনসিনো ২৫০ মোটরসাইকেল

এই সপ্তাহেই বাজারে আসছে বেনেলির লিওনসিনো ২৫০ মোটরসাইকেল

  • scoopypost.com - Oct 03, 2019
    • এই সপ্তাহেই বাজারে আসছে বেনেলির লিওনসিনো 250 মোটরসাইকেল
    • সদ্য লঞ্চ হওয়া লিওনসিনো 500-র মতোই স্টাইলিং
    • দাম ১.৮০ থেকে ২ লক্ষের মধ্যে
    • পাল্লা দেবে কেটিএম 250 ডিউক, ইয়ামাহা FZ 25, সুজুকি জিক্সার 250-র মত মডেলের সঙ্গে

    আধুনিক, স্টাইলড আর উচ্চক্ষমতাসম্পন্ন ইঞ্জিনের বাইক তৈরিতে বেনেলি এখন ভারতে মোটরবাইক ইন্ডাস্ট্রিতে পরিচিত নাম। আদপে ইটালিয়ান হলেও বর্তমানে চিনা সংস্থার অধীনে বেনেলি। ভারতে ডিএসকে গ্রুপের সঙ্গে হাত মিলিয়ে বেনেলি ব্র্যান্ডের নামে বাইক বিক্রি হয়।

    বেনেলি টিএনটি 300, 600, 600i, 600 জিটি, টিআরকে 502-র মত একাধিক মডেল ভারতের বাজারে আছে। টিএনটি ট্রিমের একাধিক মডেল দেশের বদলে যাওয়া মোটরবাইকিং ট্রেন্ডে ভালই সাড়া ফেলেছে। ডিএসকে বেনেলি যৌথ উদ্যোগে এবার বেনেলি বাজারে আনছে লিওনসিনো নামের নতুন বাইক। অগস্টে লিওনসিনো 500 লঞ্চ করা হয়েছে। সেই লাইনআপেই এ সপ্তাহে কোয়ার্টার লিটার ক্লাসের লিওনসিনো 250 মডেলটিও বাজারে আসছে। ক্রেতাদের অ্যাফর্ডেবল স্ক্র্যাম্বলার উপহার দিতেই বেনেলির এই পদক্ষেপ। 

    লুকের দিক থেকে লিওনসিনো 250 একেবারেই বড়ভাই লিওনসিনো 500-র মত দেখতে। রাউন্ড হেডল্যাম্প, সিঙ্গল হ্যান্ডেলবার, গোল ফুয়েল ট্যাঙ্ক, সোয়েপ্ট ব্যাক টেল সেকশন, সিঙ্গল সিটে পুরো রেট্রো লুক। তবে, রেট্রো লুসিক হলেও লিওনসিনো 250 তে আছে আধুনিক ফিচারসও। এলইডি হেডল্যাম্প, টেলল্যাম্প এমনকি ইন্ডিকেটরও এলইডি। অল ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে সবরকম ইনফরমেশন মিলবে।

    লিওনসিনো 500-র মতই স্টিল ফ্রেম যথেষ্ট মজবুত। দেখতে আলাদা হলেও লিওনসিনো 250-তে ব্যবহার করা হয়েছে টিএনটি 25-র ইঞ্জিন। সিঙ্গল সিলিন্ডার লিকুইড কুলড এই মোটর প্রায় 25.7 বিএইচপি পাওয়ার জেনারেট করতে সক্ষম। টর্ক 21.2 নিউট্রন মিটার। সঙ্গে ফাইভ স্পিড গিয়ারবক্স। আধুনিক এই স্ক্র্যাম্বলারে সতেরো ইঞ্চি অ্যালয় হুইলস দিচ্ছে সংস্থা। সামনে আপসাইড ডাউন ফর্কসকে সাপোর্ট করছে পিছনের সিঙ্গল শকঅ্যাবজর্ভার।

    লিওনসিনো 250-কে থামাতে সামনে ও পিছনে পেটাল ডিস্ক ব্রেকস। ডুয়েল চ্যানেল ABS থাকছে স্ট্যান্ডার্ড। সব মিলিয়ে লিওনসিনো 250 বেশ আকর্ষক প্যাকেজ। যদি ডিএসকে বেনেলি গ্রুপ এই বাইকটির দাম ঠিকঠাক রাখতে পারে, ভারতের ক্রমশ বদলে যাওয়া মোটরবাইকিংয়ের জমানায় হিট হওয়া শুধু সময়ের অপেক্ষা। সংস্থার তরফে জানা না গেলেও সুত্র মারফৎ খবর, লিওনসিনো 250-র দাম রাখা হতে পারে ১.৮০ থেকে ২ লক্ষের মধ্যে (এক্স শোরুম)। ইতিমধ্যেই বাইকটির বুকিং শুরু হয়ে গেছে।