বুধবার, নভেম্বর 25, 2020

একে নেই মুকেশ
একে নেই মুকেশ

একে নেই মুকেশ

  • scoopypost.com - Mar 10, 2020
  • জোড়া ধাক্কায় জায়গা হারালেন রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি। এশিয়ায় এক নম্বর ধনীর তকমা হারালেন তিনি। দ্বিতীয় স্থানে থাকা আলিবাবার মালিক জ্যাক মা ফের এশিয়ার সবচেয়ে ধনীর জায়গা ফিরে পেয়েছেন। এই জ্যাক মাকে সরিয়েই প্রথম স্থান দখল করেছিলেন রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি।ব্লুমবার্গ বিলিয়নেয়ার ইন্ডেক্সের তরফে এই খবর জানা গেছে।

    বিশ্বজুড়ে যে হারে করোনা আতঙ্ক ছড়াচ্ছে তাতে বড় ধরণের মন্দার মুখোমুখী হওয়ার সম্ভাবনাও ক্রমশ বাড়ছে। এর পাশাপাশি ভয়ঙ্কর পতন হয়েছে তেলের দামেরও। আর্ন্তজাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম দাঁড়িয়েছে ব্যরল প্রতি ৩০ ডলার। যা ইদানিং কালের মধ্যে হয়নি। এই দুয়ের ধাক্কায় পতন হয়েছে শেয়ার বাজারেরও। সোমবার দেশে সেনসেক্স এবং নিফটির পতনের ফলে একদিনে বাজারের ক্ষতি হয়েছে সাত লক্ষ কোটি টাকা। প্রায় সব সংস্থার শেয়ারই পড়েছে হু হু করে। তবে এর মধ্যে একটা ভাল খবর পাওয়া গেছে-ইয়েস ব্যঙ্কের শেয়ার দর কিছুটা বেড়েছে। মনে করা হচ্ছে স্টেট ব্যাঙ্্, ইয়েস ব্যঙ্কের সাহায্যে এগিয়ে আসার কারণেই তাদের শেয়ার দর বেড়েছে।

    এদিকে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি এতবড় ধাক্কার মুখে ইদানিং কালের মধ্যে পড়েন নি।জোড়া ধাক্কায় মুকেশের মোট সম্পদ ৫০০ কোটি ডলার কমে গিয়েছে।এরফলে আলিবাবার কর্ণধার জ্যাক মার চেয়ে মোট সম্পদের নিরিখে তিনি ২৬০ কোটি ডলারে পিছিয়ে পড়েছেন।