বুধবার, নভেম্বর 25, 2020

করোনা রুখতে অভিনব ভাবনা মহিন্দ্রার
করোনা রুখতে অভিনব ভাবনা মহিন্দ্রার

করোনা রুখতে অভিনব ভাবনা মহিন্দ্রার

  • scoopypost.com - Mar 23, 2020
  • করোনার মোকাবিলায় একজোট হয়ে লড়াই করছেন সকলে। এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বিজনেস টাইকুন মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রার কর্ণধার আনন্দ মহিন্দ্রা। তাঁদের হলিডে রিসর্টগুলোতে সাময়িকভাবে কোয়ারেনটাইন-এর সুবিধা দেওয়া হবে। সেইসঙ্গে মহিন্দ্রার উত্পাদনকারী শাখাগুলো আপাতত করোনা আক্রান্তদের জন্য ভেন্টিলেটর তৈরি করবে বলে জানালেন তিনি।

    রবিবার টুইট করেন মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রার চেয়ারম্যান। জানান, করোনা মোকাবিলায় তাঁর বেতনের ১০০ শতাংশ দান করবেন। সরকারকে সাহায্য করবে তাঁদের সংস্থা ও টিম।

    করোনার জেরে দেশের অর্থনীতিতে বড়সড় ধাক্কা এসেছে। ক্ষুদ্র ব্যবসায়ী সংগঠনগুলো সমস্যায়। তাঁদের সাহায্যের জন্য মহিন্দ্রা ফাউন্ডেশন তৈরি বলেও জানিয়েছেন আনন্দ মহিন্দ্রা। সেই সঙ্গে দেশের সংকটের মুহূর্তে তিনি অন্যান্য ব্যবসায়িক সংগঠন ও ব্যক্তিদের এগিয়ে আসার আবেদন করেছেন করোনা মোকাবিলায় ফান্ড তৈরির জন্য।

    আনন্দ মহিন্দ্রা জানিয়েছেন, করোনা মোকাবিলায় তাঁর সংস্থা সরকার, আর্মিকে সমস্ত রকম সাহায্য করতে প্রস্তুত।

    ইতোমধ্যে মহারাষ্ট্র ও কেরলে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। মুম্বইয়ের কোয়ারেনটাইন সেন্টারের অস্বাস্থ্যকর পরিবেশ নিয়ে তোপের মুখে পড়তে হয়েছে সরকারকে। তারপরেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ঘোষণা করেছিলেন হোটেলের ঘর ভাড়া নিয়ে কোয়ারেনটাইন সেন্টার করা হবে।তবে সেক্ষেত্রে রোগীকে এ জন্য টাকা দিতে হবে। যদিও সরকারি আশ্বাস ছিল, সেই টাকা সাধ্যের মধ্যেই হবে।আর যাঁরা টাকা দিতে পারবেন না তাঁরা সরকারি হাসপাতালের কোয়ারেনটাইন সেন্টারেই চিকিত্সা করাবেন।