বুধবার, নভেম্বর 25, 2020

জিও প্ল্যাটফর্মের দশ শতাংশ শেয়ার কিনল ফেসবুক
জিও প্ল্যাটফর্মের দশ শতাংশ শেয়ার কিনল ফেসবুক

জিও প্ল্যাটফর্মের দশ শতাংশ শেয়ার কিনল ফেসবুক

  • scoopypost.com - Apr 22, 2020
  • জিওর সঙ্গে এবার গাঁটছড়া বাঁধল ফেসবুক। জিও প্ল্যাটফর্মের 9.99% স্টেক কিনে নিয়েছে ফেসবুক। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৪৩, ৫৭৪ কোটি টাকা। ফেসবুক এবং জিও আলাদা আলাদা বিবৃতিতে এই চুক্তির কথা উল্লেখ করেছে।এর ফলে ভারতের ডিজিটাল দুনিয়ায় আরও বেশি করে প্রবেশের সুযোগ পেল জুকেরবার্গের ফেসবুক।

    রিলায়েন্স ইন্ডাস্ট্রিস বা রিল এর আগেও তাদের দেনা কমানোর জন্য বিশ্বের বড় সংস্থার কাছে শেয়ার বধ্যে তারা সৌদির অ্যারামকো সংস্থাকে ২০ শতাংশ শেয়ার বিক্রি করার আগ্রহ দেখিয়েছে। এই ফেসবুক এবং জিও দুই সংস্থারই লাভ হবে বলে মনে করা হচ্ছে। ফেসবুকের ভারতে ৪০০ মিলিয়ন হোয়াটস অ্যাপ ইউজার আছে।অন্যদিকে জিও প্ল্যাটফর্মের রয়েছে ৩৮৮ মিলিয়ন ভিউয়ার। এর ফলে এই দুই সংস্থাই ভারতের ডিজিটাল বাজারে অনেক বেশি জায়গা পেয়ে যাবে।

    রিলের চেয়ারম্যান কাম ম্যানেজিং ডাইরেক্টর মুকেশ আম্বানি এই চুক্তি নিয়ে বলেছেন এর ফলে ডিজিটাল ইন্ডিয়ার যে স্বপ্ন দেখছিলাম তা আরও সহজ হবে। তিনি বলেন ২০১৬ সালা যখন রিলায়েন্স জিও শুরু  হয় তখন আমরা ভারতের ডিজিটাল সর্বোদয়ের স্বপ্ন দেখেছিলাম। আমরা দেশের প্রতিটি মানুষের উন্নত জীবন এবং বিশ্বের প্রথম সারির ডিজিটাল সমাজ  গড়ে তোলার স্বপ্ন দেখেছিলাম।ফেসবুকের সঙ্গে এই গাঁটছড়ার ফলে সেই ডিজিটাল ইন্ডিয়ার স্বপ্ন সফল হওয়ার পথে অনেকটা এগিয়ে যাওয়া যাবে। মুকেশ আম্বানি বলেন, করোনা পরবর্তী সময়ে দেশ খুব অল্প সময়েই আর্থিক পরিস্থিতি সামলে উঠতে পারবে।